1. [email protected] : News room :
রাবির বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

রাবির বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি

  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯

সানজানা শ্রুতি, রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছা ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে হলের আবাসিক শিক্ষক আঞ্জুমান আরাকে সাময়িকভাবে হল প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী বলেন, ‘প্রাধ্যক্ষ বিথীকা বণিকের বাড়িতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানির ঘটনা ঘটেছে। ওই ছাত্রী বঙ্গমাতা হলেরই আবাসিক শিক্ষার্থী। এ ঘটনায় শিক্ষার্থীরা প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে নানা কর্মসূচি পালন করেছে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে তাকে হল প্রাধ্যক্ষের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং আবাসিক শিক্ষক আঞ্জুমান আরাকে সাময়িকভাবে প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধরমপুর এলাকার যোজক টাওয়ারের তৃতীয় তলায় থাকেন প্রাধ্যক্ষ বিথীকা বণিক। ওই বাড়িতে তার ভাই শ্যামল বণিকও থাকতেন। ফজিলাতুন্নেছা হলের আবাসিক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রী প্রাধ্যক্ষ বিথীকা বণিকের সন্তানকে পড়াতেন। মঙ্গলবার ওই ছাত্রী বিথীকা বণিকের বাড়িতে পড়াতে যান। রাতে বৃষ্টি হওয়াতে প্রাধ্যক্ষের বাড়িতেই থাকেন ওই ছাত্রী। পরে রাত তিনটার দিকে প্রাধ্যক্ষের ছোট ভাই শ্যামল বণিক ঐ ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করেন।

এরপর ওই শিক্ষার্থী নিজেকে রক্ষার জন্য অন্য একটি কক্ষে ঢুতে ভেতর থেকে দরজা বন্ধ করেন দেন। পরে ভুক্তভোগী ছাত্রী তার এক বন্ধুকে বিষয়টি জানালে তার বন্ধু জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ ফোন করে ঘটনাটি জানায়। পরে সেখানে পুলিশ গিয়ে ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করে। এ সময় অভিযুক্ত শ্যামল বণিককেও আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। বুধবার ঐ ছাত্রী শ্যামল বণিকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে পুলিশ তাকে আদালতের ম্যাধমে জেল হাজতে প্রেরণ করে।

এ ঘটনার পর বৃহস্পতিবার প্রাধ্যক্ষ বিথীকা বণিকের পদত্যাগ ও তার ভাইয়ের শাস্তির দাবিতে কয়েক’শ শিক্ষার্থী হলের সামনে ও পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান শিক্ষার্থীদের দাবি পূরণের বিষয়ে আশ্বাস দিলে তারা কর্মসূচি স্থগিত করেন।

114Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর