রাজশাহীতে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, গ্রেফতার ২ - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন

    রাজশাহীতে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, গ্রেফতার ২

    • আপডেটের সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

    রাজশাহী প্রতিবেদক:


    রাজশাহীতে চানাচুর ফ্যাক্টরিতে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তারা ওই কারখানার মালিককে হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে।

    বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রাজশাহীর পবা উপজেলার কাপাশিয়া নামক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

    গ্রেফতাররা হলো, নগরীর বড়বনগ্রাম নামুপাড়ার ইনতাজ আলীর ছেলে রনি আহম্মেদ (২৬) ও দিনাজপুর কোতয়ালি থানার রামনগর এলাকার মনোয়ার হোসেন মানুর ছেলে বখতিয়ার শাহরিয়ার নিলয় (১৯)। তারা নিজেদেরকে ‘দৈনিক জনতার বাংলা’ ও ‘জিবিসি বাংলা’র সাংবাদিক বলে পরিচয় দেয়।

    গ্রেফতারকালে দুইটি মাইক্রোফোন, দুইটি ক্যাবল, দুইটি ভুয়া পরিচয়পত্র, দুইটি মোবাইল ফোন, চারটি সিমকার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

    শুক্রবার ভোরে র‍্যাব-৫ এর জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

    র‍্যাব-৫ ঘটনার বিবরণে জানিয়েছে, আসামি রনি ও নিলয় বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে পবা উপজেলার কাপাশিয়া এলাকার রশিদ চানাচুর ফ্যাক্টরীতে অনধিকার প্রবেশ করে।

    ফ্যাক্টরিতে কাউকে কিছু না জানিয়ে মোবাইলে এলোপাতাড়ি স্থির চিত্র ধারণ ও ভিডিও করতে থাকে। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ফ্যাক্টরির মালিক আতিউল্লাহর সঙ্গে খারাপ আচরণ করে।

    এক পর্যায়ে তারা জানায়, এসব ভিডিও ও ছবি তাদের নিজস্ব চ্যানেলে ছড়িয়ে দিয়ে চানাচুর ফ্যাক্টরিটির গুণগত মান নিম্নমানের, অস্বাস্থ্যকর মর্মে প্রচার করবে। এমনকি কারখানা বন্ধসহ জেল খাটানোর ভয় দেখিয়ে তাৎক্ষণিকভাবে মালিকের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

    এমন অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৫ এর একটি দল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ওই কারখানা এলাকায় অভিযান চালায়। এসময় চাঁদা দাবি করা দুই ভুয়া সাংবাদিককে গ্রেফতার করা হয়।


    টিআর/এআর

    32Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর