রাজশাহীতে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের প্রশিক্ষণ - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:০১ পূর্বাহ্ন

    রাজশাহীতে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের প্রশিক্ষণ

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

    রাজশাহী প্রতিনিধি;


    রাজশাহীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) পরিকল্পনায় টেকসই উন্নয়ন অভীষ্ট অন্তর্ভুক্তকরণ কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়। সকালে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবদুল জলিল।

    তিনি বলেন, টেকসই উন্নয়ন অভীষ্টের (এসডিজি) মূল্য লক্ষ্য হচ্ছে এমন উন্নয়ন সাধন করা যাতে কেউ পিছিয়ে না থাকে, সবাই যাতে সমান তালে এগিয়ে যায়।

    অর্থাৎ আমাদের সকলের জীবনমানের সামগ্রিক পরিবর্তন করতে হবে। এই চ্যালেঞ্জ বাস্তবায়নে আমাদের প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে।

    তিনি আরও বলেন, পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি করতে হবে। সম্পর্ককে সম্পদে রূপান্তরিত করতে হবে।

    সকলে মিলে গ্রামের উন্নয়ন নিশ্চিত করতে হবে। তবেই টেকসই উন্নয়ন অর্জন করা সম্ভব। আর ইউনিয়ন পরিষদ এক্ষেত্রে অভিভাবকের ভূমিকা পালন করবে বলে জানান জেলা প্রশাসক।

    জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা এ কর্মশালার আয়োজন করে। কার্যকর ও জবাবদিহিতামূলক স্থানীয় সরকার প্রকল্পের (ইউএলজি) সহযোগিতায় আয়োজিত এ কর্মশালায় রাজশাহীর ছয়টি ইউপির চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা অংশ নেন।

    উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


    কেয়া/তন্বী

    33Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর