রংপুরে অবৈধভাবে মজুত ২২শ’ বস্তা সার জব্দ - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

    রংপুরে অবৈধভাবে মজুত ২২শ’ বস্তা সার জব্দ

    • আপডেটের সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

    রংপুর প্রর্তিনিধিঃ


    রংপুরে অবৈধভাবে বিপুল পরিমাণ সার বেআইনিভাবে মজুত করে দেশে সারের কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টার অভিযোগে একটি সারের গুদামে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

    রোববার (২৮ আগস্ট) সন্ধ্যার পরে নগরীর রবার্টসনগঞ্জ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর নাহার বেগমের নেতৃত্বে বিসিআইসির ডিলার জসিমউদ্দিনের মেসার্স আর অ্যান্ড আর এন্টারপ্রাইজের গুদামে এই অভিযান পরিচালিত হয়।

    এ সময় মিউরেট অব পটাশ (এমওপি) সারের সঙ্গে ইটের গুঁড়া মেশানোর নমুনা পান ভ্রাম্যমাণ আদালত।

    অভিযানকালে ওই গুদাম থেকে অবৈধভাবে মজুত করা ২২শ’ বস্তা সার জব্দ করা হয়। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত ডিলারকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর নাহার বেগম জানান, অভিযুক্ত জসিমউদ্দিন তার বাড়ির নিচ তলায় একটি গুদামে অবৈধভাবে সার মজুত করে রেখেছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা মেলে। সেইসঙ্গে মিউরেট অব পটাশ (এমওপি) সারের সঙ্গে ইটের গুঁড়া মেশানোর নমুনা পান ভ্রাম্যমাণ আদালত। এ সময় শেখান থেকে একটি পিকআপসহ ২২৫০ কেজি সার জব্দ, সেই সাথে ২,জনকে আটক করা হয়।

    পরে ২২শ’ বস্তা ইউরিয়া, ডিএপি ও এমওপি সার জব্দ করে গুদামটি কৃষি সম্প্রসারণ অধিদফতরের জিম্মায় দেয়া হয়। জরিমানা করা হয় ৮০ হাজার টাকা।

    রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর নাহার বেগম বলেন, একটি কুচক্রী মহল দেশে সারের কৃত্রিম সংকট যেন সৃষ্টি করতে না পাড়ে এ জন্য জেলা প্রশাসন সতর্ক রয়েছে। কোনভাবেই যেন দেশে সারের কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা করতে না পারি সে কারণেই প্রতিনিয়ত আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


    মিজান/তন্বী

    6Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর