বিশ্ব মোটরসাইকেল দিবসে ইয়ামাহা রাইডার্স ক্লাবের ব্যতিক্রমী আয়োজন - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:০৫ পূর্বাহ্ন

    বিশ্ব মোটরসাইকেল দিবসে ইয়ামাহা রাইডার্স ক্লাবের ব্যতিক্রমী আয়োজন

    • আপডেটের সময় : বুধবার, ২২ জুন, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ;


    বিশ্ব মোটরসাইকেল দিবসে ইয়ামাহা রাইডার্স ক্লাবের ব্যতিক্রমী আয়োজনব্যস্ততম নগরজীবনে মানুষকে স্বল্প সময়ে গন্তব্যে পৌঁছে দিতে মোটরসাইকেল একটি অপরিহার্য ও গুরুত্বপূর্ণ বাহন।

    চাহিদার সঙ্গে মিল রেখে বিশ্বব্যাপী ব্যবসায়িকভাবে বড় হচ্ছে মোটরসাইকেলের বাজার। বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার পরিপ্রেক্ষিতে এবং মানুষের আর্থিক সক্ষমতা বাড়ার সঙ্গে সঙ্গে দুই চাকার এ বাহনটির প্রসার আরও উল্লেখযোগ্য হারে বাড়ছে।

    তবে মোটরসাইকেলের বিভিন্ন উপকারী দিক থাকলেও কিছু বিশেষ সাবধানতার প্রয়োজনও রয়েছে।

    রাস্তায় দুর্ঘটনা কমানোসহ যানবাহন ও রাস্তা কীভাবে আরও নিরাপদ করা যায়, সে লক্ষ্যে মঙ্গলবার (২১ জুন) “বিশ্ব মোটরসাইকেল দিবস” উপলক্ষে ইয়ামাহা রাইডিং ক্লাবের আয়োজনে এবং ইয়ামাহা রাইডিং একাডেমির সহযোগিতায় রাজধানীর মহাখালী বাস টার্মিনালে “সেফ রোড ফর অল” শিরোনামে একটি মতবিনিময় ও আলোচনা সভা হয়।

    এতে মোটরসাইকেল ও বাসচালকেরা অংশ নেন। অনুষ্ঠানে ইয়ামাহা রাইডিং একাডেমির প্রশিক্ষকরা অংশ নিয়ে তাদের দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময় করেন।

    মতবিনিময় সভা শেষে কিছু সুপারিশ বা দিক নির্দেশনা তুলে ধরা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য- যথাযথ ট্রাফিক আইন মানা ও ড্রাইভিং লাইসেন্স নিয়ে যানবাহন চালানো, নির্দিষ্ট লেনে গাড়ি চালানো, রাস্তায় নির্দেশিত গতিবেগ ও অন্য দিক নির্দেশনাসমূহ মানা, মোটরসাইকেলে অবশ্যই হেলমেট ব্যবহার করা, নিয়মিত গাড়ির সার্ভিসিং ও মেইনটেনেন্স করা, দীর্ঘ যাত্রায় ড্রাইভিংয়ের মাঝে বিরতি নেওয়া।

    ঢাকা বা অন্য বড় শহরগুলোতে মোটরসাইকেলের জন্য আলাদা লেন তৈরির সুপারিশও আসে মতবিনিময় সভায়।


    লালসবুজের কণ্ঠ/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর