1. [email protected] : News room :
বিশ্বকাপে সাকিবের রেকর্ড - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

বিশ্বকাপে সাকিবের রেকর্ড

  • আপডেটের সময় : সোমবার, ২৪ জুন, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:

বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান সংগ্রহ করেছেন সাকিব আল হাসান। সোমবার আফগানিস্তানের বিপক্ষে ৬৯ বলে একটি চারের সাহায্যে ৫১ রান করার মধ্য দিয়ে বিশ্বকাপে এক হাজারী ক্লাবের সদস্য হন সাকিব।

আর এই রান করার মধ্য দিয়ে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার স্যার ভিভ রিচার্ডস, অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মার্ক ওয়াহ, পাকিস্তানের সাঈদ আনোয়ারের মতো কিংবদন্তি ক্রিকেটারকে ছাড়িয়ে যান সাকিব।

বিশ্বকাপ ইতিহাসে ১৯তম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশিদের মধ্যে সাকিবের পরে অবস্থান মুশফিকুর রহিমের। বিশ্বকাপে এখন পর্যন্ত তার রান ৭৬২*।

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে (৪৪৭ রান) পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আজ (২৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান।

৪২৫ রান নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রয়োজনীয় ২২ রান তুলে আবার রান সংগ্রহের শীর্ষ স্থান পনুরুদ্ধার করেন সাকিব। অন্যদিকে ব্যক্তিগত ৩৪ রান করে সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের মালিক হয়েছেন।

116Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর