1. [email protected] : News room :
বরখাস্তকৃত শাহজাদপুর সাব-রেজিস্ট্রার অফিস করছে রাতের অন্ধকারে - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

বরখাস্তকৃত শাহজাদপুর সাব-রেজিস্ট্রার অফিস করছে রাতের অন্ধকারে

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

সিরাজগঞ্জ সংবাদদাতা: ঘুষের টাকা গুনে গুনে নেওয়ার ভিডিওচিত্র ভাইরালসহ নানা অভিযোগে বরখাস্ত হওয়া সিরাজগঞ্জের শাহজাদপুর সাব-রেজিস্ট্রার রাতের অন্ধকারে গোপনে অফিসে বসে গুরুত্বপূর্ন নথিপত্র গায়েব করছেন বলে অভিযোগ উঠেছে। আইন মন্ত্রণালয়ের মাধ্যমে বরখাস্ত হওয়ার পরেও কি করে তিনি অফিসিয়াল কাজ করছেন তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

সোমবার গভীর রাত পর্যন্ত এজলাসে বসে বরখাস্ত হওয়া সাবরেজিস্টার সুব্রত কুমার দাশ ব্যাকডেট দিয়ে নতুন করে দলিল রেজিস্ট্রি করছে কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছেন দলিল লেখকরা।

শাহজাদপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মোঃ শিমুল, মোশাররফ হোসেন, সোহেল খন্দকার জানান, সাবরেজিস্টার সুব্রত কুমার দাশ সম্পূর্ণ ভাবে নিজের স্বেচ্ছাচারিতায় অফিসের গেটে তালা দিয়ে ভিতরে বসে গুরুত্বপূর্ণ নথিপত্র ও প্রমানাদি লোপাট করছে।বরখাস্ত হওয়ার পরেও আইনবহির্ভুত ভাবে ব্যাক ডেট দিয়ে গোপনে দলিল রেজিস্ট্রি করার পায়তারা করছে গোপনে।

এ ব্যাপারে জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সুব্রত কুমার দাশের শাহজাদপুরে অফিস করার কোন এখতিয়ার নেই। নিয়ম মোতাবেক তার জেলা রেজিস্ট্রি অফিসে থাকার কথা।

বিষয়টি নিয়ে সয়ং সুব্রত কুমারকে সাংদিকরা জিজ্ঞাস করলে তিনি জানান, ” আমি চার্জ বুঝে দেওয়ার জন্য এখানে আছি”। কিন্তু তিনি কাকে চার্জ বুঝে দিচ্ছেন এমন প্রশ্ন করলে সদুত্তোর না দিয়ে সাংবাদিকদের জবাব দিতে বধ্য নয় বলে অফিস থেকে বের হয়ে যেতে বলেন।

উলে­খ্য: ঘুষ, দূর্ণীতি, শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের, বিচার বিভাগ-৬ শাহজাদপুর সাবরেজিস্ট্রার সুব্রত দাশকে সাময়ীক বরখাস্ত করেছেন।

গত রোববার দুপুরে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা-৬ ১০.০০.০০০০.১৩০.২৭.০০২.১৯-৩১৬ নং স্মারকে তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রজ্ঞাপন হিসাবে প্রকাশ করেন। এ মন্ত্রণালয়ের দায়ীত্বপ্রাপ্ত সচিব মোঃ গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দূর্ণীতি’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা নং ০১/২০১৯ রুজু করার সিদ্ধান্ত সহ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হল।

এর আগে ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইন্সপেক্টর জেনারেল ড.খান মোঃ আব্দুল মান্নানের কার্যলয় থেকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ পাঠানো হয়। এরই প্রেক্ষিতে এ দিন চুড়ান্তভাবে দূর্ণীতিবাজ ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে এ প্রজ্ঞাপন জারী করা হয়

114Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর