প্রাইভেটের টাকা বকেয়া, পরীক্ষার্থীর প্রবেশপত্র কেড়ে নিলেন শিক্ষক - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০০ অপরাহ্ন

    প্রাইভেটের টাকা বকেয়া, পরীক্ষার্থীর প্রবেশপত্র কেড়ে নিলেন শিক্ষক

    • আপডেটের সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২

    লালসবুজের কণ্ঠ রিপোর্ট,


    শিবগঞ্জে প্রাইভেট পড়ার টাকা বকেয়া থাকায় শিমুল(১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে গোলাম রাব্বানী(৪০) নামে এক সহকারী বিরুদ্ধে।

    শনিবার (০১ অক্টোবর) বিকেলে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানাজানি হয়।
    এর আগে বৃহস্পতিবার(২৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার চাতরা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

    ভুক্তভোগী পরীক্ষার্থী শিমুল বলেন, আমি স্যারের কাছে ৩’শ টাকা মাসিক বেতনে ৬ মাস প্রায়ভেট পড়ে আর যায়নি। ৬ মাসের ১৮’শ টাকার মধ্যে ১৬’শ টাকা পরিশোধ করেছি। বাকি রয়েছে মাত্র আর দুইশ টাকা।

    কিন্তু স্যার আমাকে আরও তিন হাজার টাকার চাপ দেয়। এসময় প্রবেশপত্র কেড়ে নিয়ে আমার বাবাকে ডাকতে বলেন। আমি বাড়িতে ফোন করে আমার পিতাকে বিদ্যালয়ে আসতে বলি। আমার বাবা ও দাদা এসে টাকা দেওয়ার পর আমাকে। আমাকে প্রবেশপত্র ফেরত দেন।

    এ বিষয়ে জানতে চাইলে সহকারী শিক্ষক গোলাম রাব্বানী বলেন, শিমুল আমার কাছে প্রাইভেট পড়েছে অনেকদিন। সে মাঝে মধ্যে আসে আবার মাঝে মধ্যে আসে না। সময় মতোও বেতন দেয়নি। ফলে তার কাছে ৩ হাজার ৩০০ টাকা বাঁকি পড়ে যায়। তাকে একাধিকবার বলেও সে টাকা দেয়নি। পরে তার পিতাকে বিষয়টি জানালে তিনি টাকা দেয়ার দায়িত্ব নেন ও তিনিও সময়ের মধ্যে টাকা দেয়নি।

    গত বৃহষ্পতিবার স্কুলে পরীক্ষা শেষে শিমুলের প্রবেশপত্র কেড়ে নয়, এমনিতেই চেয়ে নেয়া হয়েছে এবং তার বাবাকে ডেকে বিষয়টি সমাধান করা হয়েছে।

    চাতরা দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, সরকারি নির্দেশনায় নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীকে কোন শিক্ষক প্রাইভেট পড়াতে পাবে না। সহকারি শিক্ষক গোলাম রাব্বানী কেনো প্রাইভেট পড়াচ্ছে তা বলতে পারবো না। তবে, তিনি গত বৃহষ্পতিবার যে ঘটনাটি ঘটিয়েছে তা সম্পূর্ণভাবে ভুল করেছেন। গোলাম রাব্বানীকে সতর্ক করাও হয়েছে।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মুস্তাফিজুর রহমান জানান, চাতরা দ্বিমূখি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষায় শিক্ষার্থীর কাছ থেকে প্রবেশপত্র কেড়ে নেয়ার বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে।

     


    লালসবুজের কণ্ঠ/এস এস

    37Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর