1. [email protected] : News room :
পিএসসিতে আইসিই’র সাবজেক্ট কোড অন্তর্ভুক্তির দাবি রাবি শিক্ষার্থীদের - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

পিএসসিতে আইসিই’র সাবজেক্ট কোড অন্তর্ভুক্তির দাবি রাবি শিক্ষার্থীদের

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

সানজানা শ্রুতি, রাবি প্রতিনিধি:

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের সাবজেক্ট কোড অর্ন্তভুক্ত করা দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনের প্রধান ফটকের সামনে সংবাদ সম্মেলন করে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, সাবজেক্ট কোড না থাকায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চাকরির বিজ্ঞপ্তিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারলেও আইসিই বিভাগে শিক্ষার্থীরা আবেদন করতে পারে না। কোনভাবে আবেদন করা গেলেও স্বীকৃতি না থাকায় প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় পাস করার পরও সাবজেক্ট কোড না থাকায় মৌখিক পরীক্ষা থেকে বাদ দিয়ে দিচ্ছে।

তারা আরও বলেন, বিদ্যমান সমস্যা সমাধানে পিএসসিতে, ব্যাংকিং সেক্টরের আইটি অফিসার ও অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার, কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পদে দ্রুত সময়ের মধ্যে আইসিই বিষয় কোড অর্ন্তভুক্ত করতে হবে। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিবেন বলেও জানান তারা।

এর আগে একই দাবিতে সকাল থেকে ড. এম এ ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনের সামনে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এছাড়া একই দাবিতে গতকাল বুধবার ক্লাস-পরীক্ষা বর্জন মানববন্ধন, অবস্থান কর্মসূচি পালন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে মাস্টার্সের শিক্ষার্থী জাহিদুর রহমান, আহসান, চতুথ বর্ষের শিক্ষার্থী জিহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

53Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর