পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান রাজশাহীতে হবে ৩০ হাজার মানুষের সমাবেশ - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

    পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান রাজশাহীতে হবে ৩০ হাজার মানুষের সমাবেশ

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

    রাজশাহী প্রতিনিধি


    আগামী ২৫ জুন উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতুর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল কাক্সিক্ষত এই সেতুর উদ্বোধন করবেন। সেদিন রাজশাহীতেও আয়োজন করা হয়েছে অনুষ্ঠানের। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজন করা হবে এ অনুষ্ঠান।

    এখান থেকে পদ্মা সেতুর উদ্বোধনের মূল অনুষ্ঠানের সাথে ভার্চুয়ালি অংশ নেওয়া হবে। জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করছে। রাজশাহীর এ অনুষ্ঠানে প্রায় ৩০ হাজার মানুষের সমাবেশ হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

    এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আলাদাভাবে সমবেত হবে। গত কয়েকদিন ধরেই রাজশাহীর বিভিন্ন ভবনে আলোকসজ্জা করা হচ্ছে। গম্ভীরা ও গণসংগীতের মাধ্যমে রাজশাহী নগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরবাসীকে পদ্মা সেতুর উদ্বোধনের শুভবার্তা দেওয়া হচ্ছে। জেলা তথ্য অফিসের পক্ষ থেকেও নগরীতে মাইকিং করে এ বার্তা দেওয়া হচ্ছে।
    জেলা প্রশাসন জানিয়েছে, ২৫ জুন সকাল ৯টায় নগরীর রেলগেটে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর থেকে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম পর্যন্ত আনন্দ র‌্যালি বের করা হবে। এই র‌্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেবেন।

    জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম থেকেই পদ্মা সেতুর উদ্বোধনের মূল অনুষ্ঠানের সাথে ভার্চুয়ালি অংশ নেওয়া হবে। সেখানে প্রমাণ্যচিত্র উপস্থাপন করা হবে পদ্মা সেতুকে নিয়ে। সন্ধ্যা ছয়টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। রাজশাহীর ব্যান্ড দল ‘ত্রিমার্তিক’ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে। রাত আটটায় রাজশাহীর আকাশ আলোকিত হবে আতশবাজিতে।

    রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী জানান, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে তথ্য অধিদপ্তর থেকে ৭ দিন ধরে পুরো নগরীতে মাইকিং করার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণার কোন ক্রুটি রাখা হয়নি। স্থানীয় দৈনিক পত্রিকাগুলোতে পদ্মা সেতুর অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রপত্র ছাপানো হয়েছে। এছাড়াও বিতরণ করা হয়েছে কার্ড। তিনি বলেন, ‘আমরা আশা করছি ২৫ থেকে ৩০ হাজার লোকের সমাগম হবে। যে আনন্দের বার্তা নিয়ে পদ্মা সেতু আসছে সেই বার্তা যেন সবাই ভাগ করে নিতে পারি সে ব্যবস্থাই করা হচ্ছে।’

    রাজশাহী জেলা আওয়ামী লীগ জেলা প্রশাসনের অনুষ্ঠানে অংশ নেবে। তবে নগর আওয়ামী লীগ আলাদাভাবে অনুষ্ঠান করবে। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ২৫ জুন নগরীর সাহেববাজার বড়মসজিদ প্রঙ্গনে সকাল ৯টায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান করবেন। এখানে এলইডির মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হবে। আমরা পাঁচ মণ মিষ্টির ব্যবস্থা করেছি। অনুষ্ঠান যতক্ষন চলবে ততক্ষণ মিষ্টি বিতরণ করা হবে।

    জেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা বলেন, আমরা জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে অনুষ্ঠানে অংশগ্রহণ করবো। জাতির স্মরণীয় মূহুর্তটি আমরা সবাই উপভোগ করবো। জেলার সব উপজেলা পর্যায়েও অনুষ্ঠান, আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ চলবে।

    কেয়া/স্মৃতি

    56Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর