1. [email protected] : News room :
নাচোলে দুই সার ডিলারকে জরিমানা - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

নাচোলে দুই সার ডিলারকে জরিমানা

  • আপডেটের সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, নাচোল


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাসায়নিক সার সংকট মোকাবেলার জন্য সার মনিটরিং কমিটির নিরবিচ্ছিন্ন অভিযানে দুইজন সার ডিলারকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (২৭ আগস্ট) বেলা ১১টার সময় স্থানীয় কৃষকদের নিকট থেকে অভিযোগ পেয়ে উপজেলা সার মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন এবং উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহম্মেদসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহম্মেদ জানান, স্থানীয় কৃষকদের অভিযোগের ভিত্তিতে উপজেলার ঝিকড়া মোড়ের মেসার্স অসিফ ট্রেডার্স’র প্রপাইটর আজিজুর রহমানকে অধিক সার মজুদ ও সরকারী মূল্যের চেয়ে বেশী মূল্য আদায়ের অপরাধে ১৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। ওই দিন উপজেলার এলাইপুর গ্রামের নূরুল ইসলামকে ৭৭ বস্তা ডিএপি ও ৪০ বস্তা ইউরিয়া সার লাইসেন্স ব্যতিত সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন।

পরে মনিটরিং কমিটি দুই ডিলারের অবশিষ্ট মজুদকৃত সার সরকারী মূল্যে স্থানীয় কৃষকদের মাঝে বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হয়।


জিলানী/এআর

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর