চার দিনের জন্য বিপ্লব নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন

    চার দিনের জন্য বিপ্লব নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান

    • আপডেটের সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

    নড়াইল প্রতিনিধি


    চার দিনের জন্য নড়াইল জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেন শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব। তিনি জেলা পরিষদের ১১ নং সাধারন ওয়ার্ডের সদস্য ছিলেন। গত ১০ এপ্রিল তিনি দায়িত্ব পান। জানা গেছে, শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পান গত ১০ এপ্রিল। এর পর ১১ এপ্রিল জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন করেন।

    ১২ ও ১৩ এপ্রিল তিনি নিয়মিত দায়িত্ব পালন করেন। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ এবং শুক্রবার ১৫ এপ্রিল ও শনিবার ১৬ এপ্রিল সরকারি ছুটির দিন ছিলো। ১৭ এপ্রিল নিয়মিত অফিস করেন। আর ওইদিন রাতেই প্রজ্ঞাপন জারি করে জেলা পরিষদের মেয়াদ শেষ হওয়ায় পরিষদসমসুহ বিলুপ্ত ঘোষনা করা হয়। সব মিলে চার দিন জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব। প্রজ্ঞাপনে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করেছে সরকার।

    এ সব জেলা পরিষদে প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বা ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে।

    রোববার (১৭ এপ্রিল) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে।
    এতে আরও বলা হয়, এমতাবস্থায় জেলা পরিষদ আইনের ধারা ৮২ অনুযায়ী সরকারের পক্ষ থেকে প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত আইনের ধারা ৭৫-এ প্রদত্ত ক্ষমতাবলে প্রত্যেক জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা/ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের ওপর দায়িত্ব অর্পণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
    উল্লেখ্য, গত ১০ এপ্রিল রাষ্টপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ তানভীর আজম সিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অপসারিত হওয়ায় জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ১৩ অনুযায়ী উক্ত জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের প্যানেলভূক্ত জোষ্ঠ শেখ মো. সুলতান মাহমুদ (সাধারন সদস্য ওয়ার্ড ১১)কে অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব অর্পন করা হলো।
    এর আগে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক পৌরমেয়র অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসকে অপসারন করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়।
    শরিফুজ্জামান/স্মৃতি
    8Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর