চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব বসতি দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৯ অপরাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব বসতি দিবস পালিত

    • আপডেটের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


    “বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি” এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত বিভাগের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় আজ সোমবার দুপুর পৌনে ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

    অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। মূখ্য আলোচক হিসাবে বক্তব্য উপস্থাপন করেন, গণপূর্ত বিভাগ চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মহসিন। আলোচনা সভায় অন্যদের বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শহর পরিকল্পনাবিদ মো. ইমরান হোসাইন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপ বিভাগীয় প্রকৌশলী মো. রাকিবুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, সহকারী প্রকৌশলী শাহ্ধসঢ়; আলম, উপ-সহকারী প্রকৌশলী সিভিল সত্যজিৎ রায়, উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. ফিরোজ হোসেন প্রমুখ।

    সভায় বক্তারা বলেন, ক্রমবর্ধমান জনসংখ্যার প্রয়োজন মিটিয়ে শ্রেণী বৈষম্য হ্রাস করে টেকসই শহর গড়ে তুলতে হবে। এক্ষেত্রে মানসম্পন্ন বসতি গড়ে তুলতে পরিকল্পিত শহর নির্মাণ করতে হবে। বক্তারা আরো বলেন, আশ্রয়হীনদের জন্য সরকার আশ্রয়ন প্রকল্প এলাকায় ঘর করে দিয়েছেন। কেউ যাতে গৃহহীন না থাকে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ কাজ চলমান রয়েছে।

    কামাল/স্মৃতি

    20Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর