চাঁপাইনবাবগঞ্জে ওএমএস এর চাল বিক্রি শুরু - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন

    চাঁপাইনবাবগঞ্জে ওএমএস এর চাল বিক্রি শুরু

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    ভোক্তাদের স্বস্তি দিতে সরকারের নির্দেশনায় ১ সেপ্টেম্বর থেকে সারাদেশে ওএমএস’র মাধ্যমে নায্যমূল্যে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে ওএমএস’র চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

    বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় জেলা খাদ্য বিভাগের আয়োজনে নিমতলা এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

    এসময় তিনি বলেন, খোলাবাজারে খাদ্যশস্য বিক্রয় ওএমএস সরকারের এক গুরুত্বপূর্ণ কর্মসূচি। নিম্ন আয়ের জনগোষ্ঠিকে সহায়তা দেয়া ও বাজারদর স্থিতিশীল রাখার লক্ষে সরকার ওএমএস কার্যক্রম সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করেছেন।

    এর আওতায় চাঁপাইনবাবগঞ্জে ৬টি, শিবগঞ্জ পৌরসভায় ৪টি, রহনপুর পৌরসভায় ৪টি, নাচোল পৌরসভায় ৩টি ও ভোলাহাটে ২টিসহ মোট ১৯টি ওএমএস কেন্দ্রে ১ লাখ ৬৭ হাজার ২’শ প্রান্তিক জনগোষ্ঠিকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে মাসে ২বার ১০ কেজি চাল দেয়া হবে। পাশাপাশি খাদ্যবান্ধব কর্মসূচী রয়েছে তা ইউনিয়ন পর্যায়ে ৬০ হাজার পরিবারকে এর আওতায় আনা হবে।

    এছাড়া টিসিবি’র কার্যক্রম গত রমজান থেকে শোকের মাস আগস্ট পর্যন্ত চালু ছিল। এ কার্যক্রম আবার আগামী ১০ সেপ্টেম্বর থেকে চালু হবে এবং টিসিবির ১ লাখ ৩০ হাজার ৩২০ কার্ডধারীররা টিসিবির পাশাপাশি ওএমএস’র সুবিধা তারা পাবে। সাধারণ মানুষের মুখে হাসি ফুটাতেই জনবান্ধব সরকার সব কিছুই করে যাচ্ছেন। সরকারের আন্তরিকতায় এ কার্যক্রমের যাত্রা শুরু হলো।

    এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার, জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান।


    কামাল/এআর

    3Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর