গুচ্ছভুক্ত ‌‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুরে - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:১২ অপরাহ্ন

    গুচ্ছভুক্ত ‌‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুরে

    • আপডেটের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে বাণিজ্য বিভাগে (‌‘সি’ ইউনিট) শিক্ষার্থী ভর্তির পরীক্ষা শনিবার (২০ আগস্ট) অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে শুরু হয়ে ১টা পর্যন্ত দেশের ১৯টি বিশ্ববিদ্যালয়ের অধীন পরীক্ষা নেয়া হবে।

    এ বছর ‘সি’ ইউনিটের প্রায় তিন হাজার ৭০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ৪২ হাজার ১১০ জন। প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ১৪ জন ভর্তিচ্ছু। এরমধ্যে ঢাকার বিভিন্ন কেন্দ্রে পরীক্ষায় বসবেন ১৮ হাজার ২৫ জন ভর্তিচ্ছু। ভর্তি কমিটি সূত্র এসব তথ্য জানিয়েছে।

    সূত্র আরও জানায়, এবার ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ (জবি) ক্যাম্পাসের দুই উপকেন্দ্রে পরীক্ষা দেবেন ১৮ হাজার ২৫ জন ভর্তিচ্ছু। উপকেন্দ্র দুটি হলো ঢাকার কাকরাইলে অবস্থিত উইল্‌স লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ। এ ছাড়া কুমিল্লা ও রাঙামাটি বিশ্ববিদ্যালয়েও দুটি করে উপকেন্দ্র রয়েছে।

    গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নাছিম আখতার জানান, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার্থী ৪২ হাজার ১১০ জন। ১৯টি বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ২৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কুমিল্লা, রাঙামাটি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুটি করে উপকেন্দ্র রয়েছে। ওয়েবসাইটে আসন-বিন্যাস প্রকাশিত হয়েছে।

    পরীক্ষার সমন্বয়কারী ও জবির বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা বলেন, ১৮ হাজার ২৫ জন শিক্ষার্থী ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। যা মোট আবেদনকারীর প্রায় ৪৩ শতাংশ।

    এদিকে পরীক্ষা চলাকালীন সার্বক্ষণিক নজর রাখা, অসদুপায় অবলম্বন এড়াতে সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখা, সন্দেহজনক হলে চেক করাসহ বেশ কিছু বিষয়ে অবগত করা হয়েছে বলে জানান তিনি।

    উল্লেখ্য, এর আগে ৩০ জুলাই ‘এ’ ও ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি ইউনিটের ফলাফলই ইতোমধ্যে প্রকাশিত হয়েছে।


    লালসবুজের কণ্ঠ/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর