1. [email protected] : News room :
গাইবান্ধায় দুদিনের টানা বৃষ্টিতে জনজীবন বিপদগ্রস্থ - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

গাইবান্ধায় দুদিনের টানা বৃষ্টিতে জনজীবন বিপদগ্রস্থ

  • আপডেটের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
Exif_JPEG_420

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধা টানা দুই দিনের বৃষ্টিতে জনজীবন বিপদগ্রস্থ হয়ে পড়েছে। বর্ষকাল শেষ হয়েই চলছে শরৎ কাল। শরৎতের আকাশ কালো ঘন মেঘে ছেয়ে আছে। বৃষ্টি পড়ছে তো পড়ছেই, কখনো বড় কখনো ছোট ফোঁটায়,আবার কখনো হুমমুড় করে ঝিরঝির বৃষ্টি, ধীরে ধীরে আবার বইছে হালকা হিমেল হাওয়া।

এবার যেন শরৎকাল সেজে একেবারে অন্য চেহারায়। কোথাও দেখা নেই গন নীল আকামের। এমন ইলশেগুঁড়ি বৃষ্টি বেশ প্রভাব পড়েছে প্রানির কুলের উপর।

মানুষ ঘর থেকে বেরুতে পারছে না। কৃষক তার কাজে পারছে না যেতে। শুধু মানুষ না প্রানিকুলের চলাচলে কঠিন হয়েছে। শ্রমিকরা কাজে যেতে পারছে না। ঘরের কোণে বসে আলসে দিন কাটছে তাদের।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সরেজমিনে ঘুরে দেখা যায়, জেলা শহর ও শহরের আশপাশের দোকান গুলো ক্রেতা শুন্য হয়ে পড়েছে। গ্রাম থেকে শহরে আসতে পারছে না মানুষ। কয়েকদিন পরেই সনাতন ধর্মের দূর্গাপুজা। বৃষ্টির কারণে অনেকেই পারছে না কেনা কাটা করতে।সময় মত কর্মস্থলে পৌছানো বেশ কঠিন হয়ে পড়েছে। সবজির দোকান গুলোতে ব্যপক প্রভাব পড়েছে বৃষ্টির। সবজির দাম বেড়েছে দ্বিগুন। নিম্নাঞ্চলের খাল বিলগুলো পানিতে ভরে গেছে।

কৃষক সালাউদ্দিন বলেন হঠাৎ করে এভাবে বৃষ্টি পড়তে থাকলে বিলে রোপন করা আমন ধানের ব্যাপক ক্ষতি হবে। বিলের জমিগুলো ইতিমধ্যে পানির নিচে।বন্যার পর অনেক কষ্ট করে আমনের চারা সংগ্রহ করে ধান রোপন করা হয়েছে। তিনি আরও বলেন এ বৃষ্টি তো মৌসুমি বৃষ্টি না, উচু জমির জন্য বৃষ্টি রহতম।

সদর উপজেলার কামারজানির নদীর্বতী মানুষ ফুল মিয়া বলেন নদীর পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। এভাবে এক সাপ্তাহ বাড়তে থাকলে বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে রংপুর আবহাওয়া অফিস বলছে, গুড়ি গুড়ি বৃষ্টি তিন থেকে চার দিন থাকতে পারে। তবে আকাশ অনেকটা পরিষ্কার । পরির্পূণ পরিষ্কার হতে কিছুটা সময় লাগবে। রাতে ভারি বৃষ্টি নামার সম্ভাবনা অনেক কম।

59Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর