কৃষিতে আধুনিকরণ করার লক্ষ্যে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

    কৃষিতে আধুনিকরণ করার লক্ষ্যে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী

    • আপডেটের সময় : শনিবার, ৬ জুলাই, ২০১৯

    রাজশাহী ব্যুরো : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি বাংলাদেশের পরিচয়। কৃষি কাজে দেশের ৪০ শতাংশ মানুষ জীবিকা নির্বাহ করে। কৃষককে নায্য মূল্য দেব, কৃষি বাণিজ্য ও যান্ত্রীককরণ করা হবে।

    শনিবার দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত ‘২য় বরেন্দ্র এগ্রো ইনোভেশন রিসার্চ প্লাটফর্ম কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, বর্তমানের পল্টেছে বরেন্দ্র অঞ্চলের চেহারা। এখন আর ধু-ধু মাঠ পড়ে থাকে না। নতুন অঙ্গিকে সরকার এগিয়ে যাচ্ছে। গোদাগাড়ী এলাকায় দুই থেকে আড়ায় হাজার বিঘা জমি পদ্মা পানির সাহায্যে চাষাবাদ করা সম্ভব হচ্ছে। পদ্মার আরো পানি ব্যাবহার করে চাষাবাদের চিন্তা করা হচ্ছে। কৃষক ধানের দাম পাচ্ছে না। এনিয়ে সরকার চিন্তিত। কৃষক যেনো ধানের দাম ঠিক মত পাই সে বিষয়ে কাজ চলছে। কৃষিতে আধুনিকরণ করার লক্ষ্যে কাজ করছে সরকার।

    অনুষ্ঠানে বিএমডিএ’র চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায় কমিটির সদস্য সাংসদ ওমর ফারুক চৌধুুরী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমএ সাত্তার মন্ডল, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, জেলা প্রশাসক হামিদুল হক, সাবেক বিজ্ঞানী ড. রোস্তুম, নারী সাংসদ আদিবা আনজুম মিতা।

    অনুষ্ঠানে মূলপ্রবন্ধ পাঠ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. চৌধুরী সারওয়ার জাহান।

    পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রবন্ধ পাঠ করেন, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবে উপ-উপাচার্য ড. এমএ আবদুর সাত্তার মন্ডল, কৃষিবিদ আবুল কলাম আজাদ, কৃষিবিদ শাহজাহান কবির, কৃষিবিদ হামিদুর রহমান, ড. ফেরদৌসী বেগম, কৃষিবিদ ইশরাইল হোসেন।

    114Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর