এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় ভারতের - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

    এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় ভারতের

    • আপডেটের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২

    লালসবুজের কণ্ঠ, স্পোর্টস ডেস্ক:


    তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাটিং ব্যর্থতায় ডুবলো জিম্বাবুয়ে। কেবল শন উইলিয়ামস ও রায়ান বার্ল ছাড়া কেউই খেলতে পারেননি উল্লেখযোগ্য ইনিংস।

    ছোট লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে অবশ্য বিপদে পড়ে ভারত। তবে বিপদ কাটিয়ে অল্প ওভারেই দলের জয় নিশ্চিত করেন সাঞ্জু স্যামসন।

    প্রথম ম্যাচে ১০ উইকেটের বড় জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটের জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

    শনিবার (২০ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। আর প্রথমে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি স্বাগতিরা; ৩৮ ওভার ১ বলে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৬১ রান। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য পাঁচ উইকেট হারাতে হয় ভারতকে। তবে সাঞ্জু স্যামসন ঝড়ে ১৪৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

    নিজেদের মাঠে ব্যাটিংয়ে নেমে কেবল চারজন ছাড়া জিম্বাবুয়ের আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৪২ রান সংগ্রহ করে উইলিয়ামস। এছাড়া রায়ান বার্লের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৯ রান। দুই অঙ্ক স্পর্শ করা বাকি দুই ব্যাটার হলেন ইনোসেন্ট কাইয়া (১৬) ও সিকান্দার রাজা (১৬)।

    ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন শার্দূল ঠাকুর। বাকি বোলাররা সবাই একটি করে উইকেট নেন।

    রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই বিদায় নেন ভারতীয় অধিনায়ক কেএল রাহুল। এরপর শুভমান গিলকে নিয়ে এগোতে থাকেন শিখর ধাওয়ান। গড়েন ৪২ রানের জুটি।

    সপ্তম ওভারে এসে ধাওয়ানকে বিদায় করে এই জুটি ভাঙেন চিভাঙ্গা। ২১ বলে ৩৩ রান করে বিদায় নেন ভারতীয় ওপেনার। এরপর বেশিক্ষণ থিতু হতে পারেননি ইশান কিষানও (৬)। ধাওয়ানের সমান রান করে বিদায় নেন শুভমান গিলও।

    বিপর্যয়ে পড়া দলের হয়ে প্রতিরোধ গড়েন দিপক হোডা ও সাঞ্জু স্যামসন। শেষদিকে গিয়ে দিপক হোডা বিদায় নিলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন স্যামসন। ৩৯ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। দিপক হোডার ব্যাট থেকে আসে ২৫ রান। অপরাজিত থাকা অক্ষর প্যাটেল করেন ৬ রান।


    লালসবুজের কণ্ঠ/এআর

    57Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর