আমি ইসলাম ধর্মই অনুসরণ করছি : নুসরাত জাহান - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

    আমি ইসলাম ধর্মই অনুসরণ করছি : নুসরাত জাহান

    • আপডেটের সময় : শনিবার, ২৯ জুন, ২০১৯

    লালসবুজের কণ্ঠ ডেস্ক:
    পশ্চিমবঙ্গের অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরাত জাহান আলোচনার শীর্ষে। বিয়ের পর প্রথম দিন সংসদে শাড়ি ও সিঁদুর পরে যখন শপথ নিচ্ছিলেন, তখন তার দিকেই সবার নজর ছিল। বিয়ের পর সাজপোশাকে নিজেকে কোনো নির্দিষ্ট ধর্মের বেড়াজালে আবদ্ধ রাখেননি তিনি। সে কারণেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাকে।

    সম্প্রতি ভারতীয় এক সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে নুসরাত বলেন, ‘আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কি হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার সবার রয়েছে। আমি জন্মসূত্রে মুসলিম। ইসলাম ধর্মই অনুসরণ করছি। কিন্তু সব ধর্ম এবং তার নিয়মের প্রতি শ্রদ্ধা রয়েছে আমার। আমি এবং আমার স্বামী আমাদের নিজ নিজ ধর্ম পালন করছি। আমার তো মনে হয় এটাই স্বাভাবিক।’3

    সংসদের প্রথম দিন থেকেও ট্রোলিংয়ের শিকার হলেন তিনি। তবে এসব ঘটনাকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ নায়িকা। নুসরাতের কথায়, ‘আমি যে কতবার ট্রোলড হয়েছি, তার কোনো হিসেব নেই। আমার তো মনে হয় ট্রোলিং ভালোবাসারই ভিন্ন প্রকাশ। আসলে এ সবই মানুষ করেন দৃষ্টি আকর্ষণ করার জন্য। মনোযোগ না পেলেই ট্রোলিং শুরু করেন। জীবনে নেগেটিভিকে কখনও গুরুত্ব দিইনি। কাজই সব সময় আমার হয়ে কথা বলেছে। এ বারও তাই হবে।’ ১৯ জুন তুরস্কের বোদরুমে নিখিল জৈনকে বিয়ে করেছেন নুসরাত। সে কারণেই প্রথম দিন শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি এই নায়িকা।

    9Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর