1. [email protected] : News room :
২৫ মিনিট শারীরিক নির্যাতন ও কান ধরে রোদে দাঁড়িয়ে শান্তির অভিযোগ  - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

২৫ মিনিট শারীরিক নির্যাতন ও কান ধরে রোদে দাঁড়িয়ে শান্তির অভিযোগ 

  • আপডেটের সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

লালমনিরহাট প্রতিনিধি


জেলার  পাটগ্রাম পৌরসভার ২ নং ওয়ার্ডের সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুখস্ত পড়া দিতে না পারায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ৩০ শিক্ষার্থীকে রোদে ২৫মিনিট শারীরিক নির্যাতন ও কান ধরে দাঁড়িয়ে রাখার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক জান্নাতুন নাহারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর)  অভিভাবকদের স্বাক্ষরিত লিখিত অভিযোগ উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দেওয়া হয়। অভিযোগের অনুলিপি রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপপরিচালক, জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরেও প্রদান করে অভিভাবকেরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক জান্নাতুন নাহার ৩০ আগস্ট ৫ম শ্রেণির শিক্ষার্থীদেরকে বিজ্ঞান বইয়ের দুই পৃষ্ঠা পড়া মুখস্ত করে পরদিন বিদ্যালয়ে আসতে বলেন। ৩১ আগস্ট শির্ক্ষাথীরা মুখস্ত পড়া দিতে না পারলে উপস্থিত ৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ৩০ জন শিক্ষার্থীকে বেত দিয়ে মারপিট করেন ও বিদ্যালয়ের শ্রেণি কক্ষের বাইরে প্রায় ২৫মিনিট কান ধরে দাঁড় করে রাখেন। বিদ্যালয় ছুটির পর শিক্ষার্থীরা বাড়িতে গিয়ে এ ঘটনা বাবা-মা ও অভিভাবকদের জানিয়ে বিদ্যালয়ের আর পড়তে যাবে না বলে জানায়।এ ঘটনায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী লাবণ্য আক্তার বলেন, ‘ক্লাসে আপা এসে পড়া চায়। এতগুলো পড়া মুখস্ত দিতে পাইনি। এজন্য কান ধরে দাঁড় করে রাখে।

একই বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী মাইশা আক্তারের মা মুন্নি আক্তার বলেন, ‘মেয়েটাকে মারপিট করে, কান ধরে রাখার কারণে মেয়েটি রাতে ভাতও খায়নি। পরদিন (বৃহস্পতিবার) স্কুলও যায়নি।

অভিযুক্ত সহকারি শিক্ষিকা জান্নাতুন নাহার বলেন, ‘একটা পড়া ৫ দিন থেকে বাচ্চাদেরকে পড়াচ্ছি। তারা পড়া দিতে পারচ্ছে না। তাই আমি কান ধরায়ে বারান্দায় ১০ মিনিট রেখেছি মাত্র’।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল কবির বলেন, ‘গতবুধবার তো বেশি রোদ ছিলনা। বারান্দায় কিছু সময় শিক্ষার্থীদেরকে দাঁড় করে রেখেছিল। উনি (সহকারি শিক্ষিকা জান্নাতুন নাহার) ভুল স্বীকার করেছে।’

পাটগ্রাম উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) আবুল হোসেন লিখিত অভিযোগ পেয়েছেন জানিয়ে বলেন,‘তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে লালমনিরহাট জেলা শিক্ষা অফিসার গোলাম নবি বলেন, শিক্ষার্থীদের কোন ভাবেই শাস্তি দেওয়া যাবে না। বিষয়টি আমি জেনেছি। ‘তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

মোস্তাফা/স্মৃতি
1Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর