1. [email protected] : News room :
১৫ টাকা কেজি ধরে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত সচিব খুরশীদ ইকবাল রেজভী - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

১৫ টাকা কেজি ধরে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত সচিব খুরশীদ ইকবাল রেজভী

  • আপডেটের সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

সুনামগঞ্জ প্রতিনিধি;


সুনামগঞ্জে খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। খাদ্য মন্ত্রনালের আয়োজনে এই চাল বিক্রয় করা হচ্ছে।

শনিবার সকাল ১১টায় সুনামগঞ্জ সদর উপজেলা মোল্লাপাড়া ইউনিয়ন শান্তিগজ্ঞ বাজার এলাকায় মেসার্স অরুণ দাশ বিক্রয় কেন্দ্রে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করে খাদ্য মন্ত্রনালয়ের পরিকল্পনা উন্নয়ন অনু বিভাগের অতিরিক্ত সচিব খুরশীদ ইকবাল রেজভী বলেছেন শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ,এই শ্লোগানকে সামনে রেখে সেপ্টেম্বর – নভেম্বর প্রান্তিকের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

রেজভী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি ২০১৬ সাল থেকে চালু রয়েছে। সারা বিশ্বে দূর্যোগময় পরিস্থিতিতে মানবিক প্রধানমন্ত্রী এই কর্মসূচির আওতায় দেশে ৫০ লক্ষ মানুষকে ১৫ টাকা কেজি দরে ভর্তুকির মাধ্যমে চাল দিচ্ছেন।

আপনাদের চিন্তার কোন কারণ নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে অনেক ভালো আছে। খাদ্য গুদামে চাল ও আটা মজুদ আছে ১৯ লক্ষ মেট্রিক টন।

যা দিয়ে আমরা আরও কিছু ভালো থাকতে পারবো। মজুদ নিয়ে আমাদের কোন ঘাটতি নেই। তিনি আরো বলেন এ মাসেই জেলাব্যাপী খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে কেজি প্রতি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হবে।

সরকারের এই মহান উদ্যোগের ফলে সদর উপজেলায় প্রায় ১৪৫২২ জন প্রান্তিক জনগোষ্ঠী উপকৃত হবেন। সেপ্টেম্বর মাসেই বিতরণ শুরু হয়েছে,যা পরবর্তী মাসেও চলমান থাকবে। উপজেলায় ২৭টি ডিলারের মাধ্যমে বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাদ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বেনু গোপাল দাস, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এ কে মিলন আহমেদ, মোল্লাপাড়া ইউপি সদস্য নুরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মহসিন মিয়া। অনুষ্ঠানে ও এম এস ডিলার প্রতিনিধিবন্দ উপস্থিত ছিলেন।


কুলেন্দু/তন্বী

31Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর