1. [email protected] : News room :
হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব

  • আপডেটের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২

লালসবুজের কন্ঠ,নিউজ ডেস্ক


বরগুনা সদর হাসপাতালে চিকিৎসা না দেওয়ায় সড়কে সন্তান প্রসব করেছেন রিমা বেগম (১৯) নামে এক প্রসূতি। গতকাল মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে বরগুনা পৌরশহরের প্রাণিসম্পদ হাসপাতালের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

প্রসূতি রিমা বেগম বরগুনা সদর উপজেলার বদরখালি ইউনিয়নের ফুলঝুড়ি ইউনিয়নের পাতাকাটা এলাকার মো. ইব্রাহীম মিয়ার স্ত্রী। তাঁর স্বামী ইব্রাহীম মিয়া পেশায় একজন রিকশাচালক।

রীমা বেগমের মা জাহানারা বেগম বলেন, গতকাল সকালে রীমাকে বরগুনা ১০০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সন্ধ্যার পর প্রসব বেদনা শুরু হয়। পরে রাত ১১টার দিকে বরগুনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দেয় হাসপাতালে চিকিৎসক নেই। তাই প্রাইভেট কোনো ক্লিনিকে নিয়ে যেতে।

প্রসূতির স্বামী বলেন, ‘আমার স্ত্রী রীমাকে নিয়ে শহরের বটতলা এলাকার আলরাজি ক্লিনিকে যাই, কিন্তু সেখানেও ডাক্তার ছিল না। আমরা অসহায়ের মতো ছটফট করতে থাকি। একদিকে আমরা গরিব, অপরদিকে রীমার অবস্থা খুবই খারাপ। পরে শেফা হাসপাতালে গিয়েও ডাক্তার পাইনি। পরে অন্য একটি হাসপাতালে যাওয়ার পথে রাস্তায় আমার স্ত্রী বাচ্চা প্রসব করেন।’

এ বিষয়ে শেফা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. জান্নাতুল আলম লিমা বলেন, ‘আমি ডিউটি শেষে বাসায় গিয়েছিলাম। কিছুক্ষণ পর খবর পাই যে, পশু হাসপাতালের সড়কে এক নারী সন্তান প্রসব করেছেন। তাঁকে উদ্ধার করে আমাদের এখানে আনা হয়েছে। সঙ্গে সঙ্গেই আমি ছুটে এসে ওই নারীকে দেখি। তাঁর প্রচুর রক্তক্ষরণ হওয়ায় অবস্থা গুরুতর। রীমাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলেছি। তবে নবজাতক সুস্থ আছে।’

হাসপাতালে চিকিৎসা না দেওয়ার বিষয়ে জানতে বরগুনা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেনের মোবাইলে একাধিকবার কল করা হয়। কিন্তু কল ধরেননি।

 

নিউজ ডেস্ক/স্মৃতি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর