1. [email protected] : News room :
স্বেচ্ছাসেবক দল-পুলিশ সংঘর্ষ, অর্ধশতা‌ধিক আহত - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

স্বেচ্ছাসেবক দল-পুলিশ সংঘর্ষ, অর্ধশতা‌ধিক আহত

  • আপডেটের সময় : বুধবার, ৯ মার্চ, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক আহত হয়েছে।

বুধবার (৯ মার্চ) বিকেলে শহরের জেএম সেনগুপ্ত রোডের বিএনপি কার্যালয় ও মনিরা ভবনের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু‌লিশ ১০ রাউন্ড কাঁদানে গ্যাস ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

এ সময় অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সার্কেল) আ‌সিফ ম‌হিউ‌দ্দিনের নেতৃ‌ত্বে বিপুল সংখ্যক পু‌লিশ জেলা বিএন‌পির আহ্বায়ক শেখ ফ‌রিদ আহ‌মেদ মানি‌কের বাস ভব‌নে প্রবেশ ক‌রে তল্লা‌শি চালায়। তল্লা‌শিকা‌লে দুজন‌কে আটক ক‌রে প্রাথ‌মিক জিজ্ঞাসাবাদ ক‌রে ছে‌ড়ে দেয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা স্বেচ্ছাসেবক দল একটি ট্রাকে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। রাস্তা অবরোধ করে সমাবেশ করলে পুলিশ বাধা প্রদান কর‌লে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় দ‌লের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ‌তে সদর ম‌ডেল থানার ও‌সিসহ ৭ জন পু‌লিশ সদস্য আহত হয়। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা হয়েছে বলে জানায় পুলিশ।

এ বিষ‌য়ে চাঁদপুর ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর র‌শিদ ব‌লেন, সংর্ঘষের সময় স্বেচ্ছাসেবক নেতাকর্মী‌দের ছোড়া ইট পা‌ট‌কেলে ৭ জন পু‌লিশ সদস্য আহত হ‌য়ে‌ছে। এ ঘটনায় দোষীদের আইনের আওতায় আনা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন বলেন, রাস্তা অবরোধ করে সমাবেশ করায় পুলিশ আন্দোলনকারীদের বাধা প্রদান করা হয়। তখন আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


লালসবুজের কণ্ঠ/মৌ

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর