1. [email protected] : News room :
শীতের আগমনে কদর বাড়ছে পুরাতন শীতবস্ত্রের - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

শীতের আগমনে কদর বাড়ছে পুরাতন শীতবস্ত্রের

  • আপডেটের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

লালসবুজের কণ্ঠ,চাঁপায়নবাবগঞ্জ প্রতিনিধি:


প্রকৃতিতে শীতের আমেজ বইতে শুরু করলেও এখনো শীত জেঁকে বসেনি। এরপরও শীতের পোশাকের কদর বেড়েছে। সে অনুযায়ী প্রস্তুতিও নিয়েছেন পুরাতন কাপড় ব্যবসায়ীরা। শীতের পোশাকের কদর। চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বিভিন্ন ফুটপাতের দোকানগুলোতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষরা শীত নিবারণের জন্য গরম পোষাক কিনতে শুরু করেছেন।

দাম, মান আর দোকান ভেদে বিভিন্ন ধরনের গরম কাপড় পাওয়া যাচ্ছে ফুটপাতের ভাসমান দোকানগুলোতে। উলের তৈরি সোয়েটার, চাদরের সঙ্গে এসেছে ব্লেজার, ছোটদের গরম কাপড়ের সেট, টুপিসহ আরও অনেক পোশাক। ৩০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা দরের কাপড়ও এসব দোকানে পাওয়া যাচ্ছে। শীত মৌসুমকে ঘিরে চাহিদানুযায়ী ব্যবসায়ীরা পোশাক মজুদ করেছেন। বিশেষ করে ফুটপাতগুলোতে বিক্রেতাদের হাঁক-ডাক আর ক্রেতাদের ভিড় পরিলক্ষিত হচ্ছে। শীত শুরুর পর থেকেই ফুটপাতসহ বিপনি বিতানগুলোতে গরম কাপড় বিক্রি শুরু হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, জেলা শহরের ফুড অফিসের মোড়, নিউমার্কেট এলাকা, আদালত চত্বর, শহীদ সাটু হল কমপ্লেক্স এলাকার ফুটপাতের দোকানগুলোতে শীতের গরম কাপড় বিক্রি শুরু হয়েছে। বিকাল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এসব দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। ফুটপাতের অস্থায়ী দোকানদার আতাউর রহমান বলেন, গত বছরের তুলনায় এ বছর শীত বস্ত্রের দাম সহনীয় পর্যায়ে থাকার পরও এবার শীত বেশী পড়তে পারে বিধায় ক্রেতারা আগে ভাগেই শীতবস্ত্র কিনে রাখছে। দাম কমবেশী হলেও শীতের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কম বেশী সবাই শীতবস্ত্র কিনছে।

আর এর জন্য মধ্যবিত্ত ও নি¤œ আয়ের মানুষেরা ছুটছে ফুটপাতের অস্থায়ী গরম কাপড়ের দোকানগুলোতে। এখানে কাপড়ের প্রকার ভেদে মূল্য কম বেশী নির্ধারণ করা থাকলেও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ এখান থেকে গরম কাপড় সংগ্রহ করছেন। শীত পড়ার পর থেকে শিশু থেকে বিভিন্ন বয়সের মানুষের সার্ট, স্যুয়েটার ও জ্যাকেট বিক্রি করা শুরু হয়েছে।

তারা বলছেন, দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে। আরেক ব্যবসায়ী বাবলু ও মনিরুল ইসলাম জানান, বিশেষ করে নারীরা তাদের পরিবার-পরিজন নিয়ে এখানে এ পোশাক ক্রয় করে থাকেন। এবার লট ধরে মাল আনা হয়েছে, বিক্রি তেমন আশানুরুপ নয়। তবে, বিক্রী বাড়ার সম্ভাবনা রয়েছে।


লালসবুজের কণ্ঠ/জে.সি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর