1. [email protected] : News room :
শিক্ষক হত্যা ও অধ্যক্ষকে লাঞ্চনার ঘটনায় শাস্তির দাবীতে মানববন্ধন - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

শিক্ষক হত্যা ও অধ্যক্ষকে লাঞ্চনার ঘটনায় শাস্তির দাবীতে মানববন্ধন

  • আপডেটের সময় : সোমবার, ৪ জুলাই, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি;


চাঁপাইনবাবগঞ্জে মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত ও হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের শিক্ষককে হত্যার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও শাস্তির দাবি জানিয়েছে শিক্ষক সমাজের নেতৃবৃন্দ।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে এইসব ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবীতে আজ সোমবার সকাল সাড়ে ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে জেলা কলেজ শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করে।

পৌনে ১ ঘন্টা ব্যাপী চলা এ মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক হলো দেশের মানব সম্পদ। যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে একটি দেশে সুদক্ষ মানবসম্পদ তৈরি করতে অগ্রণী ভূমিকা পালন করে থাকে।

যদি এমন শিক্ষকদের হত্যা ও লাঞ্ছিত হতে হয়, তাহলে মানবসম্পদ গঠনে কতটুকু প্রভাব ফেলবে তা সকলেই জানে। উৎপল কুমার সরকারকে নৃশংসভাবে হত্যা এবং কলেজ অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনা চরম অপমানজনক ও লজ্জাস্কর।

প্রতিনিয়ত শিক্ষক সমাজের সাথে সংগঠিত এমন ঘটনা সমগ্র জাতির জন্য উদ্বেগজনক।

শিক্ষক হত্যা ও নির্যাতনকারীদের দ্রুত আইনের আওতায় এনে অনতিবিলম্বে সরকারের পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তোলা না গেলে জাতিকে এর জন্য চরম মূল্য দিতে হবে।

এ মানববন্ধনে বক্তব্য দেন, সংগঠনটির সভাপতি মোঃ ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আতিকুল ইসলাম, অধ্যক্ষ আব্দুল জলিল, শিক্ষক হাফিজুল ইসলাম, শিক্ষক ওয়ালিউল ইসলাম, প্রভাষক দিলশাদ তহমিনা প্রমুখ।


কামাল/তন্বী

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর