1. [email protected] : News room :
রাশিয়ার যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে ১৩ জন নিহত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন

রাশিয়ার যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে ১৩ জন নিহত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


রাশিয়ার একটি এসইউ-৩৪ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২৫ জন। স্থানীয় সময় সোমবার (১৭ অক্টোবর) উড্ডয়নের পরপরই দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এর পর নিকটবর্তী একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন ধরে হতাহতের ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ইয়েস্কের স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এসইউ-৩৪ প্রশিক্ষণ ফাইটার-বোম্বারটি একটি আবাসিক ভবনের সামনে বিধ্বস্ত হয়, এ সময় উড়োজাহাজে থাকা জেট ফুয়েল থেকে আগুনের সূত্রপাত হয়।
প্রশিক্ষণের জন্য এসইউ-৩৪ জেটটি উড্ডয়ন করেছিল। উড্ডয়নের পরপরই একটি ইঞ্জিনে আগুন ধরে গেছে বলে কন্ট্রোল রুমকে জানিয়েছিলেন পাইলট।

সর্বশেষ তথ্য অনুযায়ী এ ঘটনায় ৩ শিশুসহ ১৩ জন নিহত হয়েছে ও ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৯ জনকে ইয়েস্ক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আর চারজনকে ক্রাসনাদোর আঞ্চলিক হাসপাতালে পাঠানো হয়েছে।

দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপে তল্লাশি অভিযান শেষ করেছে। এ সময় ৬৮ জনকে জীবিত উদ্ধার করা হয় ও ৩৬০ জনকে নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছে বলে জানায় মন্ত্রণালয়টি।

জাতীয় ও আঞ্চলিক কর্তৃপক্ষকে দুর্ঘটনার শিকার ব্যক্তিদের ‘প্রয়োজনীয় সকল সহায়তা’ প্রদানের নির্দেশ দিয়েছে ক্রেমলিন। রাশিয়ার তদন্ত কমিটি বলেছে, তাঁরা এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়ের করেছে এবং তদন্তকারীদের ঘটনাস্থলে পাঠিয়েছে।

নিউজ ডেস্ক/স্মৃতি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর