1. [email protected] : News room :
রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে তিনজনের ১বছরের কারাদণ্ড - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে তিনজনের ১বছরের কারাদণ্ড

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

রাজশাহী প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে ঢাবি শিক্ষার্থীসহ তিন জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে নিয়োজিত ভ্রাম্যমান আদালতের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ তাদের এই কারাদণ্ড দেন। পরে তাদেরকে র‍্যাবের হাতে তুলে দেওয়া হয়।

মঙ্গলবার  বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, মো. এখলাসুর রহমান ও জান্নাতুল মেহজাবিন এবং বায়োজিদ খান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার্থী ছিলেন তামিম হাসান লিমন নামের এক শিক্ষার্থী। তার সিট পড়েছিল এম. এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে ২২২ নম্বর কক্ষে। তার পরিবর্তে প্রক্সি দিতে আসে এখলাসুর। পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়।

অপরদিকে দ্বিতীয় শিফটের পরীক্ষায় ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে সিট পড়ে তানভীর আহম্মেদ নামে এক শিক্ষার্থীর। যার রোল নম্বর-৩৯৫৩৪। তবে তার পরিবর্তে  বায়োজিদ খান নামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফোকলোর বিভাগের শিক্ষার্থী প্রক্সি দেন। তার বাসা ময়মনসিংহের টাঙ্গাইলে।

দুপুরে তৃতীয় শিফটের পরীক্ষায় জান্নাতুল মেহজাবিন নামে ঢাবির লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীকে আটক করা হয়। সে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার কালিগঞ্জের বাসিন্দা জয়নাল আবেদিনের মেয়ে। তিনি মোছা: ইশরাত হোসেন (৬২৮২৮) এর হয়ে পরীক্ষা দিচ্ছিলেন।

এ বিষয়ে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে নিয়ম বহির্ভূতভাবে বদলি পরীক্ষা দেয়ার সময় ৩ জনকে আটক করা হয়েছিল। পরে তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য প্রক্টর অফিসে আনা হয়। জিজ্ঞাসাবাদ শেষে পরীক্ষাকেন্দ্রে নিয়োজিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

টিআর/স্মৃতি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর