1. [email protected] : News room :
রাবিতে একদিনেই প্রাথমিক আবেদন প্রায় ৪২ হাজার - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

রাবিতে একদিনেই প্রাথমিক আবেদন প্রায় ৪২ হাজার

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

রাবি প্রতিনিধি:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য গত ২৪ ঘণ্টায় প্রায় ৪২ হাজার প্রাথমিক আবেদন জমা পড়েছে। বুধবার(২৫ মে) বেলা ১২টা থেকে অনলাইনে আবেদন শুরু হয়। আজ বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত আবেদনকারীর সংখ্যা এটি।

এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম । গতকাল শুরু হওয়া প্রাথমিক আবেদনের মেয়াদ শেষ হবে ৯ জুন রাত ১২ টায়।

অধ্যাপক বাবুল ইসলাম বলেন, ২৪ ঘণ্টায় তিনটি ইউনিটে সর্বমোট ৪১ হাজার ৭৪১ টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে সর্বোচ্চ ‘সি'(বিজ্ঞান) ইউনিটে জমা পড়েছে ১৬ হাজার ১৫৬ টি, ‘এ’(মানবিক) ইউনিটে আবদেন জমা পড়েছে ১৩ হাজার ৫১৮ টি এবং ‘বি’(বানিজ্য) ইউনিটে ১২ হাজার ৬৭ টি।

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। সকাল ৯ টা থেকে ১০টা প্রথম শিফট, বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দ্বিতীয় শিফট, দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত তৃতীয় শিফট ও বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই সময়সূচিতে আগামী ২৬ জুলাই ‘এ’ ইউনিট এবং ২৭ জুলাই অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


খোরশেদ/এআর

58Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর