1. [email protected] : News room :
রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি

  • আপডেটের সময় : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় হামলাকারীদের শাস্তির দাবিতে বিএমডিএ কার্যালয়ে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন স্থানীয় সাংবাদিকরা।

সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে সাংবাদিকরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আজ দুপুর ৩টার মধ্যে বিএমডিএ থেকে বহিষ্কার না করা পর্যন্ত কার্যালয় থেকে কোনো কর্মকর্তা-কর্মচারীকে বের হতে না দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজে) সভাপতি মেহেদী হাসান শ্যামল, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য শরীফ সুমন।

রাজশাহীতে সরকারি নির্দেশনা মোতাবেক সকাল আটটায় অফিস শুরু হওয়ার কথা থাকলেও বেশকিছু দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসছেন না, এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব এবং ক্যামেরা পারসন রুবেল ইসলামের ওপর সন্ত্রাসী হামলা চালায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টার দিকে বিএমডির নির্বাহী পরিচালকের নির্দেশে সেখানকার কর্মকর্তা-কর্মচারীরা এই হামলা চালান।

আহত দুই সাংবাদিককে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্যামেরা পারসন রুবেল ইসলামের কানের পর্দা ফেটে গেছে বলে জানিয়েছেন চিকিৎসক। বর্তমানে তিনি হাসপাতালের ৩৩নং ওয়ার্ডের ৩০৮নং রুমে ভর্তি আছেন।

এ ঘটনায় চরম ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আরটিজে), রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)।


লালসবুজের কণ্ঠ/এআর

10Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর