1. [email protected] : News room :
যশোরে একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার ৩ - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

যশোরে একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার ৩

  • আপডেটের সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
লালসবুজের কণ্ঠ রিপোর্ট, যশোর


যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার- ৩ এ সময় তার কাছ থেকে একটি এক নলা বন্দুক ও পাওয়া যায়।
যশোর জেলা ডিবি পুলিশ সুত্রে জানা যায়, গত ১৯ নবেম্বর ২০২১ তাং এ যশোরের মনিরামপুর উপজেলার মনোহরপুরে একটি মাছের ঘের থেকে প্রকাশ মল্লিক ওরফে বৃটিশ নামে একজন চরমপন্থী সদস্যের লাশ উদ্বার করে পুলিশ। লাশ উদ্বারের ঘটনায় নিহতের ভাই অসিত মল্লিক বাদী মনিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন
একই বছরে গত ১০ জানুয়ারি ২০২২ সন্ধায় অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার উত্তম সরকার কে সন্ধা রাত সাড়ে আটটার দিকে হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা গুলি করে হত্যা করে চলে যায়।
এ ঘটনায় অভয়নগর থানায় গত ১১ই জানুয়ারিতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা ২টি ক্লুলেস ও চাঞ্চল্যকর হওয়ায় যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম দ্রুত সময়ে রহস্য উদঘাটনের জন্য মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের জন্য নির্দেশ প্রদান করেন।
মামলা ২টি তদন্তকালে ইতোপূর্বে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১২ জন চরমপন্থি সংগঠনের সক্রিয় সদস্যদেরকে গ্রেফতার করে যশোর জেলা গোয়েন্দা শাখা। এসময় তাদের কাছ থেকে একাধিক অবৈধ অস্ত্র উদ্ধার হয়। এবং অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক ০৪টি মামলা দায়ের হয়। তদন্তকালে জানা যায়, আসামীরা নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির কথিত চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে অভয়নগর ও মনিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের মেম্বার ও বৃত্তশালী ব্যক্তিদের ফোন করে চাঁদা চেয়ে না পেয়ে হত্যা করে ত্রাস সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় সুন্দলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে হত্যা করে। এর আগে তাদের দলীয় সদস্য প্রকাশ মল্লিক ওরফে বৃটিশকে হত্যা করে। কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরন ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপন ঠিকই রয়ে যায় অদৃশ্য ঠিকানা বিহীন।
যশোর জেলা পুলিশ সুপার নির্দেশে ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম এর তত্ত্বাবধানে ডিবি’র এসআই শামীম হোসেন তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে একাধিক ছদ্মনামধারী কিরন কে গ্রেফতারের লক্ষ্যে গত ১৯ এপ্রিল ২০২২ থেকে ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, পটুয়াখালীর বিভিন্ন এলাকায় অভিযান শেষে সবশেষে মাদারীপুরের সদর থানা এলাকায় গত ২২ এপ্রিল ২০২২ ভোর সাড়ে ৬ টায় অভিযান চালিয়ে পুরাতন বাজার এলাকা থেকে ছদ্মনামদারী কথিত চরমপন্থি নেতা কিরনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা । জানা যায় তার পূর্নাঙ্গ নাম ঠিকানা। তাকে নিয়ে ডিবি অফিসে হাজির হলে যৌথ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উপরোক্ত ২টি হত্যার সাথে নিজের সম্পৃক্ত করে তথ্য প্রদান করে এবং তার তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে পুনরায় অভয়নগর থানাধীন রামসারা এলাকায় অভিযান চালিয়ে তার আরো ২ জন সহযোগী সদস্যকে গ্রেফতার করে আটককৃতরা হলো পটুয়াখালী জেলার সদর থানার পুরাতন বাজার এলাকার নারায়ন চন্দ্রের ছেলে বাসুদেব সাহা ওরফে তিল্লক ওরফে কিরন ওরফে তপন ওরফে বাদল ওরফে মাহামদুর রহমান (৩৯) ও অভয়নগর উপজেলার রামসারা গ্রামের নিখিল মন্ডলের ছেলে দিপংকর মন্ডল(৩৩) এবং একই গ্রামের মৃত পঞ্চরাম মন্ডলের ছেলে কৃষ্ণপদ মন্ডল(৭০)  অবৈধ আগ্নেয়াস্ত্র ২টি মোবাইল সহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। এর আগেও ৩টি ওয়ান শুটারগান ১০ রাউন্ড কার্টুজ ৩ রাউন্ড গুলির খোসা ১টি এয়ারগান ও মোবাইল সেট উদ্ধার করে জেলা ডিবি পুলিশ।
তরিকুল/শ্রুতি 
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর