1. [email protected] : News room :
যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হত্যা মামলার আসামী আটক - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হত্যা মামলার আসামী আটক

  • আপডেটের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, যশোর 


আজ শুক্রবার বিকেল ৪টার দিকে র্যাব-৬ যশোর ক্যাম্প সদস্যরা যশোর শহরের পুরাতন কসবা কাজীপাড়া (তেতুলতলা) এলাকার নিজ বাড়ি থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীকে আটক করা হয়।

্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ২০১৪ সালের ১৪ জুলাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাইমুল ইসলাম রিয়াদ হত্যা মামলার চার্জশিট ভুক্ত ৩ নং আসামী রওশন ইকবাল শাহী।

২০১৪ সালের ১৬ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সুব্রত বিশ্বাসকে সভাপতি ও শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে যবিপ্রবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতরা এর বিরোধিতা করে, ফলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দুটি গ্রুপে বিভক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র নিয়ামুল ইসলাম রিয়াদ পদবঞ্চিতদের পক্ষে নেতৃত্ব দেওয়ায় তাকে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৫ জুলাই ২০১৪ হত্যাকাণ্ডের শিকার হওয়া রিয়াদের মামা রফিকুল ইসলাম রাজু বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা করেন। হত্যা মামলাটি  সিআইডি তদন্ত করে ১১জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। এছাড়া উক্ত হত্যা মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল সহ তিন জনকে অব্যাহতি দেয়া হয়েছিল।

আটককৃত রওশন ইকবাল শাহী সাম্প্রতিক সময়ের তার ফেসবুক স্ট্যাটাসে যশোর-৩ আসনের সাংসদ কাজী নাবিল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আনোয়ার  বিপুলের কার্যকলাপ নিয়ে কটাক্ষ ও বিরুপ মন্তব্য করেন। এর জের ধরে পূর্বের হত্যা মামলার চার্জশিট ভুক্ত আসামী হিসেবে তাকে র্যাব আটক করেছে বলে ধারনা করা হয়।

নিউজ ডেস্ক/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর