1. [email protected] : News room :
মোবাইল হারালে শেষ ভরসা সাব-ইন্সপেক্টর শফিকুর  - লালসবুজের কণ্ঠ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

মোবাইল হারালে শেষ ভরসা সাব-ইন্সপেক্টর শফিকুর 

  • আপডেটের সময় : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, ফরিদপুর 


ফরিদপুরের ডিবি পুলিশের সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলাম। সেলফোন হারালে সোজা তার কাছে ছুটে আসে মানুষ। এই পুলিশ কর্মকর্তা গত তিন মাসে ২৫টি সেলফোন উদ্ধার করে মালিকের কাছে ফেরত দিয়েছেন। ফলে ক্ষতিগ্রস্তদের ভরসাস্থলে পরিণত হয়েছেন তিনি। তবে এতে ডিবি পুলিশের সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলামের কাজের চাপও কিছুটা বেড়েছে। কারণ আশেপাশের জেলার মানুষও এখন তার কাছে আসতে শুরু করেছে। তবে মানুষের উপকার করতে পারায় কাজটি বেশ উপভোগ করছেন তিনি।

ডাক্তার রফিক জানান, স্থানীয় বাজারে মনের ভুলে তার দামি সেলফোনটি রেখে এসেছিলেন। পরে গিয়ে আর খুঁজে পাননি। ফোনে অনেক গুরুত্বপূর্ণ নম্বরসহ প্রয়োজনীয় ডকুমেন্ট ছিল। এ কারণে সেলফোনটি হারিয়ে খুব দুশ্চিন্তায় পড়ে যান। ডিবি পুলিশের সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলামের মোবাইল ফোন উদ্ধারের সফলতার কথা শুনে ফরিদপুর ডিবি অফিসে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে আসেন তিনি। এক সপ্তাহ পর ডিবি পুলিশের সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলাম সেলফোনটি উদ্ধার করে তার কাছে ফিরিয়ে দেন।

হারিয়ে যাওয়ার এক মাস পরও সেলফোন ফিরে পেয়েছেন ভাঙ্গার হাবিব নামে এক ব্যবসায়ি। তিনি বলেন, বাসা থেকে ফোনটি হারিয়ে যায়। কখনও ভাবিনি ফোনটি ফিরে পাবো। বন্ধুদের কাছে ডিবি অফিসের ফোন উদ্ধারের খবর পেয়ে থানায় জিডি করি। বিশ দিন পার হওয়ার পরও কোনো খবর না পেয়ে আশাই ছেড়ে দিয়েছিলাম। এক মাস পর হঠাৎ করে সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলাম ডেকে হাতে ফোনটি তুলে দেন।

বাবার কাছে অনেক আবদার করে একটি স্মার্টফোন কিনেছিলেন ফরিদপুর সদরের তানিশা। ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজে অনার্সের শিক্ষার্থী তিনি। দুর্ভাগ্যবশত কেনার কিছুদিনের মধ্যে তানিশা ফোনটি হারিয়ে ফেলেন। ফোনের মেমোরিতে পরিবারের সদস্যদের অনেক আনন্দঘন মুহূর্তের ছবি ও ভিডিও ছিল। খুব শখের ফোন ছিল তার। পরে থানায় জিডি করেন। কিছুদিন পরেই সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলাম ফোনটি উদ্ধার করে তানিশাকে ফিরিয়ে দেয়।

এ ব্যাপারে ডিবি পুলিশের সাব- ইন্সপেক্টর শফিকুর ইসলাম বলেন, মোবাইল ফোন এখন মানুষের জীবনের অত্যাবশ্যকীয় একই সঙ্গে একটি মূল্যবান এবং শখের বস্তু হয়ে দাঁড়িয়েছে। তাই স্বাভাবিকভাবেই একটি সেলফোন চুরি বা হারিয়ে গেলে এর মালিক ক্ষতিগ্রস্ত হন। দায়িত্ববোধ থেকেই খুব গুরুত্বের সঙ্গে উদ্ধারে তৎপরতা চালাই।

মোবাইল উদ্ধারে এতোগুলো সফলতার পেছনের গল্প বলতে গিয়ে তিনি বলেন, পুলিশ বাহিনীর বিভিন্ন আধুনিক প্রযুক্তির সহায়তা নিয়ে হারানো মোবাইল ফোন উদ্ধার করা হচ্ছে। ফোন উদ্ধারে ফরিদপুর জেলার ডিবি ওসি রাকিবুর ইসলাম স্যারের তত্বাবধানে এ কাজ করা হচ্ছে। অনুসন্ধানে দেখা গেছে, চুরি যাওয়া ফোনগুলো কয়েকবার হাতবদল হয়। এর কারণে ফোন উদ্ধারের সময় দেখা যায় ওই ফোন ব্যবহারকারী একজন নিরপরাধ ব্যক্তি। বিষয়টি জানার পর ফোন ক্রেতা নিজ দায়িত্বে ডিবি অফিসে ফোনটি ফেরত দিয়ে যান।

মাহমুদুর/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর