1. [email protected] : News room :
মাদারীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মাদ্রাসার টিনশেডের ঘর গুঁড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ - লালসবুজের কণ্ঠ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

মাদারীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মাদ্রাসার টিনশেডের ঘর গুঁড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ

  • আপডেটের সময় : সোমবার, ১৮ জুলাই, ২০২২

মাদারীপুর প্রতিনিধি:


মাদারীপুরের কালকিনিতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে টুমচর ইবতেদায়ি মাদ্রাসার টিনশেডের ঘরটি গুঁড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে ওই মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। এ ঘটনায় থানায় একটি অভিযোগ করা হয়েছে।

সোমবার সকালে পুলিশ ও সরেজমিন ঘুরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, উপজেলার আলীনগর এলাকায় ১৯৮৩ সালে টুমচর ইবতেদায়ি মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়। এর পর থেকে মাদ্রাসার কর্তৃপক্ষের আন্তরিক প্রচেষ্টায় সুন্দর পরিবেশে নিয়মিতভাবে ক্লাশ চলে আসছিল। বর্তমানে এ মাদ্রাসায় ১৩০ শিক্ষার্থী ও পাঁচজন শিক্ষক দায়িত্বে রয়েছে। কিন্তু ওই মাদ্রাসার জমিসংক্রান্ত বিষয় নিয়ে একেই এলাকার হানিফ রাড়ির সঙ্গে মাদ্রাসার প্রধান শিক্ষক মো. রেজাউল করিমের বেশ কিছু দিন ধরে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে রোববার সকালে হানিফ রাড়ির নেতৃত্বে মোস্তফা রাড়ি ও কাইউম রাড়িসহ বেশ কয়েকজন মিলে মাদ্রাসার টিনশেডের ঘরটি সম্পূর্ণরূপে ভেঙে মাটির সঙ্গে মিশিয়ে দেয়। এ মাদ্রাসাটি ভাঙচুরের ফলে বর্তমানে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। অন্যদিকে মাদ্রাসাটি ভাঙচুরের ঘটনায় সহকারী শিক্ষক মো. ইউসুফ সরদার বাদী হয়ে কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ করেন।

টুমচর ইবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক মো. রেজাউল করিম বলেন, বিনাকারণে হানিফ ও তার লোকজন আমাদের মাদ্রাসাটি ভাঙচুর চালিয়েছে। তার কোনো জমি মাদ্রাসার মধ্যে নেই। আমাদের সব কাগজপত্র আছে। আমরা হানিফের বিচার দাবি জানাই।

তবে অভিযুক্ত হানিফ রাড়ির দাবি মাদ্রাসার জমি তার।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. শামীম জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখা হবে।


স্বপন/এআর

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর