1. [email protected] : News room :
মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

মাগুরা প্রতিনিধিঃ


মাগুরা সদর উপজেলার শোপালগ্রাম ইউনিয়নের বাহারবাগ গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িঘরে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

বুধবার (১১ মে) বিকালে বাহারবাগ গ্রামের একাধিক বাড়িতে প্রতিপক্ষের লোকেরা এই ভাংচুর ও লুটপাট করে।

বৃহস্পতিবার ওই এলাকায় গিয়ে জানা যায়, একই ইউনিয়নের একই গ্রামের সাবেক চেয়ারম্যান নাজমুল হাসান রাজিব বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যান নাসিরুল ইসলাম মিলন মোল্যার দুই সমর্থকদের মধ্যে প্রায়ই বিভিন্ন সময়ে মারামারি, বাড়িঘরে ভাংচুর ও হামলা মামলার ঘটনা ঘটে।

এবিষয়ে গত কয়েকদিন আগে মাগুরা জেলা পুলিশের পক্ষ থেকে গ্রামের সামাজিক দলের দুপক্ষের লোকেদের মধ্যে কোনো ধরনের সংঘাত না করার প্রতিশ্রুতি করানো হয়।

এরপর আবারো সামজিক দলের এই আধিপত্য নিয়ে বুধবার বিকালে এসব ভাংচুরের ঘটনা ঘটে। এতে রাজিব সমর্থকের বাড়িঘরে হামলার অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এঘটনায় গ্রামের করিম বিশ্বাস, মিলন বিশ্বাস, হাফিজার বিশ্বাস সহ যুবলীগ নেতা ইমরান জিকুর ও তার ভাই হাসান, লাভল সহ আকরাম মোল্যার বাড়িতে ভাংচুরের ঘটনা ঘটে।

এবিষয়ে আকরাম মোল্যার স্ত্রী তাহমিনা খাতুন অভিযোগ করেন, বৃহস্পতিবার বিকালে হঠাৎ স্থানীয় কালাম মেম্বার ও চেয়ারম্যান মিলন সমর্থকের লোকেরা তাদের বাড়িতে এসে ভাংচুর ও লুটপাট করে চলে যায়। এসময় তার ঘরের আসবাবপত্র ও টয়লেট ভেঙ্গে ফেলার চিত্র দেখা যায়।

বাড়িঘর ভাংচুরের শিকার করিম বিশ্বাসের স্ত্রী চম্পা বেগম সহ অন্যরা জানায়, বিকালে তাদের গ্রামের বাহারবাগ বাজার থেকে একদল লোক এসে এলোপাতাড়ি ভাবে ঘরগুলো কুপিয়ে নষ্ট করেছে। এসময় তাদের বাড়ির পুরুষ লোকেরা উপস্থিত না থাকায় তারা ভয়ে কোনো প্রতিবাদ করতে পারেনি।

এছাড়াও তারা আরো জানান, সামাজিক দলে না থাকার কারণে তাদের উপর এমন আক্রমণ করা হচ্ছে। তারা এসব ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে তদন্ত সাপেক্ষে কঠিন বিচার দাবি করেন।

এদিকে সরেজমিনে বাহারবাগ বাজারের কয়েকটি দোকানে ভাংচুরের চিত্র দেখা গেছে। এসব ঘটনায় স্থানীয় পুলিশ প্রশাসন জানায় তারা আক্রমণের ঘটনা শুনে সাথে সাথেই ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তী ঝামেলা এড়াতে গ্রামে পুলিশি টহল অব্যাহত রয়েছে।


মতিন/তন্বী

3Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর