1. [email protected] : News room :
মসজিদের ব্যাটারি চুরিতে স্বামীকে তালাক দিলেন স্ত্রী - লালসবুজের কণ্ঠ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

মসজিদের ব্যাটারি চুরিতে স্বামীকে তালাক দিলেন স্ত্রী

  • আপডেটের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


বরগুনার তালতলীতে মসজিদের ব্যাটারি চুরি করায় কাজি ডেকে স্বামীকে তালাক দিলেন স্ত্রী। শনিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বথিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২২ বছর আগে মাসুমা বেগমের ( ৪৬) প্রথম স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হন। এরপর ২০০৭ সালে বরগুনার সরিষামুড়ি ইউনিয়নের শাহজাহান হাওলাদারে ছেলে ফোরকানের সঙ্গে বিয়ে হয় মাসুমা বেগমের। এরপর থেকেই উপজেলার বথিপাড়ায় সরকারি আশ্রয়ণে বসবাস শুরু করেন তারা। বিয়ের পর থেকেই ফোরকান কোনো কাজকর্ম করেন না। তিনি বিভিন্ন স্থানে চুরি করেন। এ নিয়ে তাদের সংসারে ঝামেলা লেগেই থাকতো।

শনিবার ভোররাতে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মধ্য পাওয়াপাড়া জামে মসজিদ ও পাওয়াপাড়া দোকানঘাট জামে মসজিদ থেকে তিনটি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করেন ফোরকান। এই ব্যাটারি প্লাস্টিকের বস্তায় করে বিক্রির উদ্দেশ্যে বরগুনা যাওয়ার পথে ছোট বগী খেয়া ঘাট এলাকা থেকে স্থানীয় স্বপন মৃধা তাকে আটক করেন। তখন ফোরকান স্বীকার করেন এই ব্যাটারি মসজিদ থেকে চুরি করেছেন। পরে ফোরকানকে নিশানবাড়িয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম জোমাদ্দারের কাছে হস্তান্তর করা হয়।

এ নিয়ে বথিপাড়া আশ্রয়ণে স্থানীয়ভাবে সালিস বৈঠক বসে। ওই বৈঠকে স্বামী ফোরকান মসজিদের ব্যাটারি চুরি করার অপরাধে তার সঙ্গে স্ত্রী মাসুমা বেগম সংসার না করার সিদ্ধান্ত নেন। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের ও ইউপি সদস্যদের উপস্থিতিতে ওই ইউনিয়নের কাজি মহিবুল্লাহকে ডেকে স্বামীকে তালাক দেন স্ত্রী। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটির সদস্যদের ডেকে ফেরত দেওয়া হয় এবং ফোরকানকে পুলিশে না দিয়ে ছেড়ে দেওয়া হয়। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম জমাদ্দার বলেন, মসজিদের ব্যাটারি চুরি হওয়ার বিষয়টি মুসল্লিরা প্রথমে আমাকে জানান। পরে স্থানীয়রা ব্যাটারি চোরকে আটক করে আমাকে খবর দেন। আমি গিয়ে চোরকে হাতেনাতে আটক করে নিয়ে আসি। পরে স্থানীয়ভাবে বৈঠকের সময় তার স্ত্রী চোর স্বামীর সঙ্গে সংসার করবে না বলে কাজী ডেকে তালাক দেন।

স্ত্রী মাসুমা বেগম বলেন, যে ব্যক্তি আল্লাহর ঘর মসজিদ থেকে ব্যাটারি চুরি করতে পারে, তার সঙ্গে আর যাই হোক সংসার করা যায় না। এ জন্য কাজি থেকে তাকে তালাক দিয়েছি।

কাজি মুহিব্বুল্লাহ বলেন, স্বামী ফোরকান মসজিদের ব্যাটারি চুরি করায় তার স্ত্রী মাসুমা বেগম তাকে শরীয়ত মোতাবেক তালাক দিয়েছেন।

এ বিষয়ে তালতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন তপু বলেন, এ বিষয়ে থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


লালসবুজের কণ্ঠ/এস.আর.এম.

79Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর