1. [email protected] : News room :
ভরিতে ৩ হাজার টাকা কমলো স্বর্ণের দাম - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

ভরিতে ৩ হাজার টাকা কমলো স্বর্ণের দাম

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


স্বর্ণের দাম রেকর্ড স্পর্শ করার ৫ দিনের মাথায় দেশের বাজারে মানভেদে স্বর্ণের দাম সর্বোচ্চ ২ হাজার ৯১৭ টাকা পর্যন্ত কমেছে। মার্কিন ডলার ও অন্যান্য মুদ্রার দাম নিম্নমুখী এবং আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে দাম কমায় দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং সভায় স্বর্ণের দাম কমানোর এ সিদ্ধান্ত হয়।

নতুন মূল্য শুক্রবার (২৭ মে) থেকে কার্যকর হবে বলেও জানিয়েছে বাজুস। স্বর্ণের দাম কমলেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে।

এর আগে গত ২২ মে স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। তখন সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম চার হাজার ১৯৯ টাকা বাড়িয়ে ৮২ হাজার ৪৬৫ টাকা করা হয়েছিল। এর আগে দেশের বাজারে কখনো স্বর্ণের ভরি ৮২ হাজার টাকা হয়নি।

এখন ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯১৭ টাকা কমে হয়েছে ৭৯ হাজার ৫৪৮ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৭৯৯ টাকা কমে হয়েছে ৭৫ হাজার ৯৩৩ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৪৯৯ টাকা কমিয়ে ৬৫ হাজার ৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৯৮২ টাকা কমিয়ে করা হয়েছে ৫৪ হাজার ২৩৮ টাকা।

স্বর্ণের দাম বাড়লেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

নিউজ ডেস্ক/শ্রুতি 

2Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর