1. [email protected] : News room :
বাংলাদেশের উন্নয়ন, জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছে - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

বাংলাদেশের উন্নয়ন, জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছে

  • আপডেটের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


নেতিবাচক রাজনীতি একটি দেশের উন্নয়নে বড় ধরনের প্রতিবন্ধকতা বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শুক্রবার (১ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ধন্দীবাজারে আস্থা ফিড মিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটি সমগ্র বিশ্বে প্রশংসা পাচ্ছে। জাতিসংঘ মহাসচিব প্রশংসা করছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশংসা করছে। বাংলাদেশ যেভাবে করোনা পরিস্থিতিকে মোকাবিলা করেছে এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে। ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী প্রশংসা করেছে। আজকে সমস্ত সূচকে বাংলাদেশ পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে। আমরা সম্প্রতি অর্থনৈতিক সূচক বিশেষ করে মাথাপিছু আয়ে ভারতকে অতিক্রম করেছি। কিন্তু দুঃখজনক হলেও সত্যি আমাদের এ উন্নয়ন অনেকে চোখে দেখতে পায় না।

তিনি বলেন, প্রতিদিন বিএনপির পক্ষ থেকে বক্তব্য রাখা হয়, তারা কোনো কিছুই দেখতে পায় না। দেশের এত উন্নয়ন, মানুষের মাথাপিছু আয় বেড়ে যে আজ ভারতকে অতিক্রম করেছে সেটি দেখতে পায় না। কোনো উন্নয়ন দেখতে পায় না। সাই করে গাড়ি চালিয়েও বলেন, দেশে কোনো উন্নয়ন হয় না, কয়দিন পর তারা পদ্মা সেতু দিয়েও যাবেন। এরপর কী বলবে আমরা সেটার জন্য বসে আছি। কারণ তারা বলেছিল, আমরা পদ্মা সেতু করতে পারবো না। এই যে নেতিবাচক রাজনীতি, সমস্ত ক্ষেত্রে ‘না’ বলা এটি দেশের উন্নয়নের ক্ষেত্রে একটি বড় ধরনের প্রতিবন্ধকতা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে যেভাবে এগিয়ে যাচ্ছে সমস্ত পৃথিবী প্রশংসা করছে। বিএনপি প্রশংসা করতে পারে না, আর রাত ১২টার পর টেলিভিশনের টক-শো যদি শোনেন তাহলে মনে হবে, বাংলাদেশে গত সোয়া ১৩ বছরে কোনো উন্নয়ন হয় না। শিল্প উন্নয়নের ক্ষেত্রে আমরা বহুদূর এগিয়ে যেতে পারতাম যদি এই নেতিবাচক রাজনীতি না থাকতো।

তিনি আরও বলেন, পোল্ট্রি খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পন্ন, বাংলাদেশ পোল্ট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দিলো আমাদের মানুষদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়লো। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হওয়ার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু-ছাগলের উৎপাদন বেড়েছে।

এসময় আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, দি প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম, ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী প্রমুখ।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর