1. [email protected] : News room :
বসুন্ধরা গ্রুপের সম্মননা পেলেন সাংবাদিক তসলিম উদ্দিন - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

বসুন্ধরা গ্রুপের সম্মননা পেলেন সাংবাদিক তসলিম উদ্দিন

  • আপডেটের সময় : সোমবার, ৩০ মে, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,


দেশের বৃহৎ শিল্পগোষ্ঠি বসুন্ধরা গ্রুপের গুণি সাংবাদিক সম্মননা পেলেন চাঁপাইনবাবগঞ্জের প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মোঃ তসলিম উদ্দিন। মফস্বলের ৬৪জন গুণি সাংবাদিককে খুঁজে বের করে বসুন্ধরা গ্রুপ তাদের সংবর্ধিত করেছে এদের মধ্যে মোঃ তসলিম উদ্দিনও রয়েছেন।

সোমবার(৩০ মে) সন্ধ্যায় বসুন্ধরা কনভেশন সেন্টারে সারাদেশের ৬৪জন প্রাবীণ সাংবাদিক ও ১১জন সেরা সাংবাদিককে উত্তরীয় পড়িয়ে দিয়ে সম্মাননা ক্রেষ্ট এবং এক লাখ করে টাকা প্রদাণ করা হয়। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান জনাব আহমেদ আকবর সোবহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সংবর্ধনা পাবার পর চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রবীণ সাংবাদিক মোঃ তসলিম উদ্দিন বলেন, বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ দিলে তা হবে নগন্য। কারণ জেলার প্রত্যন্ত এলাকা থেকে তুলে আনা ৬৪ জন সাংবাদিককে সম্মননা প্রদান করে তারা সাংবাদিকতার দায়বদ্ধতা আরও বাড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, জেলার প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মোঃ তসলিম উদ্দিন ১৯৪২ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি ইউনিয়নের রশিকনগর গ্রামে জন্মগ্রহণ করেন।

মরহুম এসার উদ্দিন মন্ডল ও মরহুমা এরাম নেসা’র ২য় ছেলে মোঃ তসলিম উদ্দিন বাড়ির পাশের চকঘোড়াপাখিয়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করে রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় হতে ঢাকা বোর্ডের অধিন প্রবেশিকা পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

পরে রাজশাহী টিচার্স ট্রের্নিং কলেজ থেকে বি.এড ডিগ্রি লাভ করেন। ১৯৬৮সালে রানীহাটি উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন এবং ময়মনসিংহের মুক্তাগাছা থেকে স্কাউট ট্রেণিংপ্রাপ্ত হন।

তিনি শিবগঞ্জ থানায় শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হন। ২০০৩সালে রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্বপালন করার পর অবসর গ্রহণ করেন। অন্যদিকে তিনি ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে ৭নং সাব সেক্টরের মহদীপুরের অধিন বিনোদপুর খাসের হাট সাব সেক্টরের মুক্তিফৌজের জুনিয়র কমান্ডিং অফিসার হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন তিনি। তিনি একজন তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা।

১৯৭৪সালে তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত হন এবং বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন ও লালসবুজের কণ্ঠ’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়ীত্ব পালন করছেন। তিনি কয়েকবার চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেন।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

53Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর