1. [email protected] : News room :
দৌলতদিয়া ঘাটে আটকে রয়েছে শত শত যানবাহন - লালসবুজের কণ্ঠ
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

দৌলতদিয়া ঘাটে আটকে রয়েছে শত শত যানবাহন

  • আপডেটের সময় : বুধবার, ২ মার্চ, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


দেশের ব্যস্ততম দৌলতদিয়া ঘাট এলাকায় দ্বিতীয় দিনের মতো মহাসড়কে নদী পার হওয়ার অপেক্ষায় আটকে রয়েছে শত শত যানবাহন। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। তবে পুলিশের বাড়তি নজরদারিতে রয়েছে শৃঙ্খলা।

নৌরুটে পর্যাপ্ত ফেরি থাকার পরও ফরিদপুরের আটরশি দরবার শরীফ হতে ওরস ফেরত অতিরিক্ত গাড়ির চাপে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

সূত্র মতে, ফরিদপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলের তিন দিনের ওরশ শেষ হয়েছে। ফলে মঙ্গলবার থেকে নিয়মিত যানবাহনের পাশাপাশি একযোগে নদী পারের জন্য দৌলতদিয়া ঘাটে আসতে থাকে শত শত ওরশ ফেরত যানবাহন। এতে করে মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কে সৃষ্টি হয় শতশত যানবাহনের দীর্ঘ সারি।

মঙ্গলবার সারাদিন ও রাত শেষে বুধবারও থাকে অতিরিক্ত গাড়ির এ চাপ। এতে করে বুধবার বিকাল পর্যন্ত মহাসড়কে অন্তত ৪ কিলোমিটার জুড়ে নদী পারের অপেক্ষায় আটকা পড়ে ৫ শতাধিক বিভিন্ন যানবাহন। এরমধ্যে শতাধিক যাত্রীবাহী বাস থাকলেও মালবাহী ট্রাক ও কাভার্ডের সংখ্যাই বেশি।

আটকে পড়া যানবাহনের যাত্রী, চালক,সহকারী ও সংশ্লিষ্টরা প্রচণ্ড দুর্ভোগের শিকার হচ্ছেন। তবে ঘাট ও মহাসড়কে পুলিশের বাড়তি নজরদারি থাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শৃঙ্খলার সঙ্গে যানবাহনগুলো পারাপার হচ্ছে বলে বিভিন্ন যানবাহনের চালক ও সাধারণ যাত্রীরা জানান।

বুধবার দুপুরে সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত অন্তত ৪ কিলোমিটার জুড়ে যানবাহনের একপাশে শৃঙ্খলার সঙ্গে দাঁড়িয়ে আছে শত শত যানবাহন।

এর মধ্যে মহাসড়কের আড়াই কিলোমিটার ফোরলেন অংশের একপাশ জুড়ে রয়েছে যাত্রীবাহী দূরপাল্লার বাস ও জরুরি কাঁচামালবাহী ট্রাক। অপরপাশে রয়েছে অপচনশীল পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান। এ সময় দীর্ঘসময় ধরে আটকে থাকায় দুর্ভোগের কথা বলেন অনেকেই। তবে ছিল না কোনো বিশেষ ধরনের অভিযোগ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, নৌরুটে বর্তমানে ১৯টি ফেরি যানবাহন পারাপার করছে। তবে গত মঙ্গলবার হতে নিয়মিত যানবাহনের পাশাপাশি ওরশ ফেরত অতিরিক্ত যানবাহনের চাপে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। এছাড়া দুর্ভোগ কমাতে যাত্রীবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার দিয়ে পারাপার করা হচ্ছে।

গোয়ালন্দ ঘাট থানায় ওসি স্বপন কুমার মজুমদার বলেন, ওরস ফেরত শতশত গাড়ির চাপ সামাল দিয়ে মুসল্লি ও অন্যান্য যাত্রীদের নির্বিঘ্নে পার করতে আমরা দিনরাত একাকার করে কাজ করছি। ফলে মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি থাকলেও আইনশৃঙ্খলা পরিপন্থী কোনো ঘটনা ঘটেনি।

নিউজ ডেস্ক/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর