1. [email protected] : News room :
দেশকে রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ করা হবে - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

দেশকে রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ করা হবে

  • আপডেটের সময় : সোমবার, ১ জুন, ২০২০

লালসবুজের কণ্ঠ রিপোর্ট:করোনা সংক্রমণ ও মৃত্যুহার অনুযায়ী সারা দেশকে রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ করার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

সোমবার (১ জুন) করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে করণীয় সংক্রান্ত সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনও এরকম কোনো জোনে চিহ্নিত করা হয়নি। তবে ঢাকা, নারায়াণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। যদি কোনো জোন রেড হয় সেগুলোকে প্রথমে রেড করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের অধিকাংশ জেলা ও উপজেলা এখনও ভালো আছে। আমরা সেটা ভালো রাখতে চাই।

এলাকাভিত্তিক লকডাউনের কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, জোনের মাধ্যমেই সব করা হবে। যেখানে বেশি সংক্রমিত হবে সেখানে কয়েকদিনের জন্য বন্ধ রাখা হবে। তবে বিশেষজ্ঞরা যেভাবে পরামর্শ দেবে সেভাবেই আমরা কাজ করবো।

আমাদের সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা পরীক্ষার হারও বাড়ছে। আজ সেজন্য কয়েকটা জোন মার্কিং করছি। যেমন, রেড, গ্রিন ও ইয়োলো। প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল এই জোনগুলোর মধ্যে রেড জোনকে কীভাবে গ্রিন জোন করা যায় সেটা নিয়ে আলোচনা হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, জানান দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৩৮১ জনের শরীরে করোনাভাইরাস বা কভিড-১৯ শনাক্ত হয়েছে।

এ নিয়ে করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৫৩৪ জন।এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন। এ নিয়ে এ যাবত মোট মৃত্যু হলো ৬৭২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এর ফলে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৫৯৭ জনে।

লালসবুজের কণ্ঠ/ঢাকা/এস এস

9Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর