1. [email protected] : News room :
দিল্লিতে হত্যাকান্ডের প্রতিবাদে রাবিতে মানববন্ধন - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

দিল্লিতে হত্যাকান্ডের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

  • আপডেটের সময় : রবিবার, ১ মার্চ, ২০২০

রাবি প্রতিনিধি :ভারতের দিল্লীতে চলমান সাম্প্রদায়িক হত্যাকান্ডের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের ব্যানারে শিক্ষার্থীরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর বলেন, ভারতের দিল্লীতে রাষ্টীয় মদদে একটি গোষ্ঠীর উপর নিপীড়ন চালানো হচ্ছে। এক্ষেত্রে হিন্দুদের ধর্মীয় চেতনাকে ব্যবহার করা হচ্ছে। ধর্মকে ব্যবহার করে এ ধরনে হত্যাকান্ডে মূল কারণ হলো ক্ষমতায় টিকে থাকা। নরেন্দ্র মোদী জানেন, ভারতে ক্ষমতায় টিকে থাকার জন্য সাধারণ জনগণকে বিচ্ছিন করতে হবে। এর জন্য তিনি হিন্দুত্ববাদের সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াচ্ছেন ভারতব্যাপী। এ ধরনের সাম্প্রদায়িক বিষবাষ্প চলমান থাকলে পুরো এশিার জন্য তা হুমকির কারণ হয়ে উঠবে। বিজেপির এই সাম্প্রদায়িক বিষ যাতে বাংলাদেশে ছড়িয়ে না পড়তে পারে যে বিষয়ে সজাগ থাকারও আহ্বান জানান অন্তর।

জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক অমিত কুমার দত্ত বলেন, দেশে সাম্প্রদায়িক দাঙ্গা যত বাড়বে সরকারের শক্তি তত বাড়বে। এ দাঙ্গা ভারতের নতুন নাগরীকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে যে আন্দোলন তা বিনষ্ট করার প্রয়াস। এই দাঙ্গার মূল লক্ষ হলো একটি গোষ্ঠিকে দমিয়ে রাখা।

কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার রায় এর সঞ্চালনায় সংহতি বক্তব্য দেন বৈপ্লবী ছাত্র মৈত্রীর রাবি শাখার সাধারণ সম্পাদক রঞ্জু হাসান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি মোর্শেদুল ইসলাম, তীর্থক নাটকের সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালেব ইমন প্রমুখ। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

2Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর