1. [email protected] : News room :
টেকনাফে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার বেড়ে ৩৯ - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

টেকনাফে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার বেড়ে ৩৯

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


কক্সবাজারের টেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরও ছয়জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এ নিয়ে মোট ৩৯ জনকে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন। আজ মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, আজ ভোরে রোহিঙ্গাদের নিয়ে সাগরপথে মালয়েশিয়ায় যাওয়ার সময় উপজেলার বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়াপাড়া এলাকায় তাঁদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। এতে সব যাত্রী সাগরে ভাসতে থাকে। এ সময় তাঁরা মাছ ধরতে যাওয়া ট্রলার ও নৌকার জেলেদের সহায়তা চেয়েও পাননি। পরে জেলেদের ছুড়ে দেওয়া বয়া ও পানির জারের সহায়তায় প্রথমে ৩৩ জন সাঁতরে কূলের দিকে আসতে থাকেন। পরে কোস্টগার্ডের সদস্যরা তাঁদের উদ্ধার করেন। পরে দীর্ঘক্ষণ অভিযান চালিয়ে আরও ছয়জনসহ মোট ৩৯ জনকে উদ্ধার করা হয়েছে।স্থানীয় সূত্র জানান, ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল।

এ বিষয়ে দেলোয়ার হোসেন বলেন, সাগরে আরও অনেকেই ভাসমান অবস্থায় রয়েছেন। আজ সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। তবে সাগরে ভাসতে থাকায় অনেকের প্রাণহানির আশঙ্কা রয়েছে।

টেকনাফ স্টেশন কমান্ডার লে. আশিক আহমেদ বলেন, সাগরপথে মালয়েশিয়ায় যাওয়ার পথে ট্রলারডুবির ঘটনা ঘটে। এ সময় ট্রলারের যাত্রীরা সাঁতরে তীরের দিকে আসতে থাকেন। ঘটনার পরপরই এক ব্যক্তি সাহায্যের জন্য জরুরি সেবা-৯৯৯-এ কল করেন। কল পেয়ে কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে। প্রথমে ৩৩ জনকে উদ্ধার করা হয়েছে। পরে অভিযান চালিয়ে আরও ছয়জনকে উদ্ধার করা হয়।

নিউজ ডেস্ক/স্মৃতি

29Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর