1. [email protected] : News room :
ঝিনাইদহে চার পায়ের মোরগ, এলাকা জুড়ে রীতিমতো হৈচৈ - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

ঝিনাইদহে চার পায়ের মোরগ, এলাকা জুড়ে রীতিমতো হৈচৈ

  • আপডেটের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


সাধারণত মোরগ-মুরগি দুই পায়ের হয়ে থাকে। কিন্তু, এবার দেখা মিলেছে চার পায়ের মোরগের। অবিশ্বাস্য হলেও এমন মোরগের সন্ধান মিলেছে ঝিনাইদহে। এ নিয়ে এলাকা জুড়ে রীতিমতো হৈচৈ পড়ে গেছে। আশপাশের গ্রামের মানুষ মোরগটি একনজর দেখতে ভিড় করছে ওই খামারে।

ঝিনাইদহের শৈলকুপার মির্জাপুর ইউনিয়নের মাইলমারি গ্রামের আইয়ুব আলীর মুরগির খামার এ বিরল মোরগের দেখা মিলেছে। তিনি দীর্ঘদিন ধরে পোলট্রি মুরগি পালন করে আসছেন। এটিই তার পেশা।

মোরগের মালিক আইয়ুব আলী জানান, গত ৩ মাস আগে খামারে পাকিস্তানি ফাউমি জাতের ডিমপাড়া কিছু মুরগি তোলেন। একমাস পর মোরগ-মুরগির ঠোঁট কাটার সময় তিনি বুঝতে পারেন তার খামারে রয়েছে ৪ পায়ের মোরগ। বিরল এ ঘটনা দেখে তিনি নিজেও বিশ্বিত হন। এরপর আলাদা করে রাখেন মোরগটি। আস্তে আস্তে মোরগটি খামারেই বড় হয়। মোরগটির সাথে অন্য যে মোরগ-মুরগি ছিল তা তিনি বিক্রি করলেও, অজানা এক ভালোবাসায় এই মোরগটি তিনি আজো বিক্রি করনেনি।

তিনি আরও জানান, প্রকৃতির খেয়ালে ব্যতিক্রমী এ মোরগটি সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করে।

আইয়ুব আলী স্ত্রী জানান, চার পা বিশিষ্ট মোরগের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উৎসুক মানুষ দেখতে ভিড় করতে থাকে বাড়িতে। এখনও প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে মানুষ মোরগটি দেখতে ছুটে আসছে।

ঝিনাইদহ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোজিৎ কুমার সরকার জানান, এমন ঘটনা সাধারণত দেখা যায় না। একটা মোরগের সাধারণত দুটো পা হয়। অবশ্যই ঘটনাটি বিরল। তবে এটা জন্মগত কোন ত্রুটি না।


লালসবুজের কণ্ঠ/এআর

26Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর