1. [email protected] : News room :
চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেটের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


‘স্বাস্থ্যসেবার মানোন্নয়নে চাই স্বচ্ছতা-জবাবদিহিতা ও অংশগ্রহণ’ এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দিনব্যাপী বাংলাদেশ হেলথ ওয়াচ ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সহযোগিতায় জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম এ প্রশিক্ষণের আয়োজন করে।

এতে প্রশিক্ষণ প্রদান করেন প্রথম আলো’র স্বাস্থ্যবিষয়ক বিশেষ প্রতিনিধি শিশির মোড়ল।

প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া।

স্বাগত বক্তব্য দেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কর্মসূচি ব্যবস্থাপক ফারুক আহমেদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ হেলথ ওয়াচের অ্যাডভোকেসি ও কমিউনিকেশন বিভাগের কোঅর্ডিনেটার মো. রিয়াজ উদ্দিন খান, প্রোগ্রাম ম্যানেজার মো. মোরশেদ আলম, মিডিয়া কমিউনিকেশন বিভাগের প্রোগ্রাম অফিসার নওশিন মৌলি ওয়ারেসী।

স্বাস্থ্য মন্ত্রণালয়সহ ২৩টি মন্ত্রণালয় স্বাস্থ্যের সঙ্গে জড়িত জানিয়ে প্রশিক্ষক বলেন, স্বাস্থ্যসেবা প্রাপ্তির জায়গা হচ্ছে কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, উপজেলা ও জেলা হাসপাতাল। অনেক সময় এসব প্রতিষ্ঠানের কাঠামোগত দিকটি না জানার কারণে ভুল রিপোর্ট করা হয়ে থাকে। তাই স্বাস্থ্য নিয়ে যখন রিপোর্ট করবেন তখন আগে জানবেন প্রতিষ্ঠানগুলোর সেবা দেয়ার নিয়মটি কি।


কামাল/এআর

33Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর