1. [email protected] : News room :
খাগড়াছড়িতে চাঁদার জন্য হাজার খানেক গাছ কেটে ফেলেছে ইউপিডিএফ  - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

খাগড়াছড়িতে চাঁদার জন্য হাজার খানেক গাছ কেটে ফেলেছে ইউপিডিএফ 

  • আপডেটের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
লালসবুজের কণ্ঠ রিপোর্ট, খাগড়াছড়ি


খাগড়াছড়ির মাটিরাংগা উপজেলাধীন তবলছড়ি এলাকায় চাঁদার জন্য হাজার খানেক গাছ কেটে ফেলেছে উপজাতিয় সন্ত্রাসী গ্রুপ ইউপিডিএফ।
২৬ তারিখ দিবাগত রাতে ঝরনাটিলা বিজিবি ক্যাম্প থেকে আনুমানিক আধা কিলোমিটার দক্ষিনে মো: ওসমান গনি নামক এক কৃষকের বাগানের প্রায় ১ হাজার ফলসহ পেঁপে গাছ ও আম গাছের চারা কেটে ফেলা হয়েছে।
বাগানের মালিকের সাথে কথা বলে জানা যায়, গত এক বছর থেকে এই বাগানের জায়গা ছেড়ে দেওয়ার জন্য উপজাতি সন্ত্রাসী ইউপিডিএফ বারবার চাপ দিচ্ছিলো। প্রায় সময় মোবাইলে হুমকি দিয়ে বলতো জায়গা না ছাড়লে বাগান কেটে ফেলবে বলতো। ৫/৬ মাস আগেও বাগানের প্রবেশ করে থাকার ঘর কেটে ফেলে। কিছুদিন আগে তাদের কাছে নামে মাত্র দাম দিয়ে বিক্রি করার জন্যও চাপ দিচ্ছিলো ইউপিডিএফ। তাদের কোন প্রস্তাবে আমি রাজি না হওয়ায় গতকাল রাতের অন্ধকারে আমার সাজানো এই বাগান কেটে দিয়েছে সন্ত্রাসীরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পেঁপে গাছজুড়ে ফল আর ফল। ঘটনার খবর পেয়ে ২৩ বিজিবি জামিনী পাড়া থেকে টহল গিয়ে তদন্ত করে,পানছড়ি থানা থেকেও পুলিশের প্রতিনিধি দল এসে তদন্ত করেছে বলে যানা যায়, এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি কাজী মো: মজিবর রহমান।
তিনি বলেন সন্ত্রাসীদের বিরোদ্ধে ব্যবস্থা না নেওয়ার ফলে পার্বত্য চট্রগ্রামে হত্যা, চাঁদাবাজি, গুম হচ্ছে অহর অহর,আমরা দ্রুত অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি।
আরিফুল/শ্রুতি 
3Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর