1. [email protected] : News room :
খাগড়াছড়িতে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস পালিত

  • আপডেটের সময় : রবিবার, ২৬ জুন, ২০২২

খাগড়াছড়ি প্রতিনিধি:


খেলাধুলায় বাড়ে বল মাদক ছেড়ে খেলতে চল এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২২ উদযাপন করা হয়েছে ।

রবিবার (২৬ জুন) সকালে বেলছড়ি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ দিবসটি উদযাপিত হয়। খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) পলাশপুর জোনের আওতায় বেলছড়ি বিওপি এলাকায় পলাশপুর জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ খসরু রায়হান এর সার্বিক নির্দেশনায় অনুষ্ঠিত স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ শহিদুল ইসলাম বলেন, পাহাড়ের শান্তি,সম্প্রীতি,উন্নয়ন আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পরিস্থিতি উন্নয়নে বিজিবি নিয়মিত কাজ করে যাচ্ছে। পাহাড়ে বসবাসকারী সকল নাগরিকের অবস্থানটা সুন্দর দেখতে চাই। প্রতিটি নাগরিকের সমান অধিকার বাস্তবায়নের জন্য, উন্নয়নের জন্য এবং কল্যাণের জন্য যা করা দরকার তার সবই করছে সরকার। পাহাড়ের সকল নাগরিকের উন্নয়নে কাজ করছে সরকার।

এসময় বক্তারা সীমান্ত এলাকার সার্বিক আইনশৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্তে অবৈধ অনুপ্রবেশ,অস্ত্র ও মাদকদ্রব্য চোরাচালান, নারী ও শিশু পাচার এবং জঙ্গি হামলা প্রতিরোধ বিষয়সহ অন্যান্য যে কোন ধরনের অনাকাঙ্খিত কার্যকলাপ থেকে এলাকাবাসীকে বিরত থাকার জন্য অনুরোধ করেন। এছাড়াও সীমান্ত হত্যা, মাদকসহ সকল প্রকার চোরাচালান শূণ্যের কোঠায় নামিয়ে আনার ব্যাপারে উপস্থিত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। মাদক ব্যবসায়ীদেরকে কোনোরকম ছাড় দেওয়া হবে না। বেলছড়ি এলাকাকে রোল মডেল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ৪০ বিজিবি মন্তব্য করেন বক্তারা।

মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রহমত উল্লাহ,বেলছড়ি বিওপি কমান্ডার নায়েব সুবেদার শহিদুল ইসলাম, ০১ নং ওয়ার্ড মেম্বার মোঃ টিপু সুলতান।

এ সময় অন্যান্যের মধ্যে শিক্ষক, মসজিদের ইমাম, পেশাজীবি, সাংবাদিক ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরিফুল/এআর

34Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর