1. [email protected] : News room :
কোটি টাকার সোনা কোমরে বাঁধা, পাচারকারী আটক - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

কোটি টাকার সোনা কোমরে বাঁধা, পাচারকারী আটক

  • আপডেটের সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


যশোরের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় কোটি টাকা মূল্যের এক কেজি ৭৪৯ গ্রাম সোনাসহ (১৫টি বার) একজন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তার নাম মনিরুল ইসলাম (৩৭)। তার গ্রামের বাড়ি যশোর জেলার বেনাপোলে।

বুধবার সকালে খুলনা ব্যাটালিয়ন (২১বিজিবি) অধিনায়ক মোহাম্মদ তানভীর রহমান জানান, পুটখালী সীমান্ত দিয়ে সোনার একটি বড় চালান ভারতে পাচার হতে পারে বলে তথ্য পায় তারা। সেই তথ্যের ভিত্তিতে খুলনা বিজিবির একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৬ আর পিলারের কাছে নদীরপাড় শূন্যলাইন থেকে আনুমানিক ২৫ গজ বাংলাদেশের ভেতরে বেনাপোল পোর্টের পুটখালী গ্রামস্থ উত্তরপাড়া নামক স্থানে তল্লাশি চালায়। এ সময় এক কেজি ৭৪৯ গ্রাম (১৫০ ভরি) ওজনের ১৫টি সোনার বারসহ মনিরুল ইসলাম নামে একজনকে আটক করা হয়।

সোনার বারগুলো তার কোমরে অভিনব কায়দায় কালো ব্যাগের মধ্যে বাঁধা ছিল। জব্দ করা সোনাগুলোর আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।

জিজ্ঞাসাবাদে আটক মনিরুল জানায়, তিনি সোনাগুলো বেনাপোলের ইব্রাহিম (৪০) নামে একজনের কাছ থেকে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিলেন। বিনিময়ে তিনি মাত্র এক হাজার টাকার পেতেন।

আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা করেছে বিজিবি। এছাড়া সোনার বারগুলো ট্রেজারিতে জমা করা হবে।


লালসবুজের কণ্ঠ/এস.আর.এম.

24Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর