1. [email protected] : News room :
এবার রামগতির মেঘনা নদীতে দেখা গেল ‘ওয়াটারস্পাউট’ - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

এবার রামগতির মেঘনা নদীতে দেখা গেল ‘ওয়াটারস্পাউট’

  • আপডেটের সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনা নদী থেকে একসঙ্গে বিপুল পরিমাণ পানি আকাশের দিকে উঠতে দেখা গেছে। দৃশ্যটি মোবাইল ফোনে ক্যামেরাবন্দী করেন প্রত্যক্ষদর্শী স্থানীয়রা। ঘটনাটি প্রায় দেড় মিনিটের মতো স্থায়ী হয় বলে জানান তাঁরা। আবহাওয়া পর্যবেক্ষক বলছেন, এটি জলস্তম্ভ বা ‘ওয়াটারস্পাউট’।

গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার টাংকি বাজার মাছঘাট এলাকার মেঘনা নদী থেকে দৃশ্যটি মোবাইল ফোনের ক্যামেরায় ধারণ করেন স্থানীয়রা। আর এই ছবি ও ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মেঘনা নদীতে এ ঘটনার ভিডিও নিজের ফেসবুকে শেয়ার করেছেন স্থানীয় টাংকি বাজার মাছঘাটের ব্যবসায়ী মজিদ হোসেন ওমর। তিনি জানান, ঘটনার সময় তাঁরা কয়েকজন নদী পাড়ে বসে ছিলেন। এমন সময় হঠাৎ দেখতে পান মেঘনা নদী থেকে বিপুল পরিমাণ পানি আকাশে উঠে যাচ্ছে। এ সময় তিনিসহ অনেকে মোবাইল ফোনের ক্যামেরায় এই দৃশ্য ধারণ করে রাখেন। অনেকেই ফেসবুকে তা আপলোড করে দিয়েছেন। ঘটনাটি প্রায় দেড় মিনিটের মতো স্থায়ী ছিল।

মজিদ হোসেন বলেন, ‘পানি জোয়ারের টানের মতো আকাশের দিকে উঠে যাচ্ছিল। এ সময় আকাশ কালচে রঙের হয়ে যায়। নদী থেকে আকাশের দিকে পানির পিলারের মতো তৈরি হয়েছিল। এটা মেঘনার তীরের লোকজন কৌতূহল নিয়ে দেখতে থাকে।’

স্থানীয় যুবক আরিফ হোসেন সজীব জানায়, মেঘনায় এ দৃশ্য বিরল, আগে কখনো এমন দেখা যায়নি। শুক্রবার এ ঘটনার সময় আকাশ কালো মেঘাচ্ছন্ন হয়ে পড়ে।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, গত জুলাই মাসের ২৩ তারিখে মৌলভীবাজারের হাকালুকি হাওরের বড়লেখা উপজেলার চাতলার চাতলবিল এলাকায় এমন একটি দৃশ্য দেখতে পান তীরবর্তী এলাকার বাসিন্দারা।

এ বিষয়ে রামগতি আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক মো. সোহরাব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঘটনাটি আমি জেনেছি। আবহাওয়া বিজ্ঞানে এমন ঘটনাকে জলস্তম্ভ বা “ওয়াটারস্পাউট” বলে।’

নিউজ ডেস্ক/স্মৃতি

9Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর