1. [email protected] : News room :
উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস নির্মান কাজে ধীরগতি এমপির ক্ষোভ - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস নির্মান কাজে ধীরগতি এমপির ক্ষোভ

  • আপডেটের সময় : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
উল্লাপাড়া (সিরাজগঞজ) প্রতিনিধি


শুক্রবার বেলা ১১ টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস নির্মান কাজ পরিদর্শন করতে গিয়ে ধীরগতির কারনে কাজের অগ্রগতি না হওয়ায় স্থানীয় এমপি তানভীর ইমাম ক্ষোভ প্রকাশ করেছেন। এ সময় সিরাজগঞ্জ সড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ পরিদর্শনে আসা সড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে তার মুঠো ফোনের মাধ্যমে বিষয়টি অবহিত করেন এবং প্রকল্পটি পরিদর্শনের জন্য আহবান জানান। রেলওয়ে ওভার পাস নির্মানের ঠিকাদারি প্রতিষ্ঠান যশোরের মঈন উদ্দিন বাঁশী লিমিটেড।
নির্মাণাধীন উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস নির্মাণ কাজ ধীর গতিতে সম্পন্ন হওয়ায় জন দুর্ভোগ বেড়েই চলেছে। জন দুর্ভোগ লাগবে, দ্রুত কাজ শেষ করার জন্য সিরাজগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.দারুল আলম ঠিকাদারী প্রতিষ্ঠানকে মৌখিক এবং লিখিত ভাবে বারবার তাগাদা দেয়া সত্ত্বেও কোনো অগ্রগতি না হওয়ায় একপত্রের মাধ্যমে কর্ম পরিকল্পনা অনুযায়ী ধীর গতির ঠিকাদারের তালিকায় অন্তরভুক্তির হুঁশিয়ারি দিয়ে ৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে ।
 প্রায় ৮১ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে ২৬৬.৫৭ মিটার উল্লাপাড়া রেলওয়ে ওভার পাস এর নির্মান কাজ ২০১৯ সালের ১৬ মে শুরু হয়। ২০২১ সালের ০৩ মার্চের মধ্যে শেষ করার কথা থাকলেও তা শেষ হয়নি। কাজের ধীরগতির কারনে গত ৪ বছরে ৫ বার সময় বর্ধিত করে কাজের ৫৭℅ অগ্রগতি হয়েছে ।
উল্লাপাড়া সড়ক উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারকে তাগাদা দেওয়া হয়েছে, কিন্তু ঠিকাদারের ধীর গতির কারণে কাজ দ্রুত শেষ করতে পারছি না । বাকী নির্মান কাজ শেষ করার জন্য আগামী ৩০ জুন/২০২৩ সাল পর্যন্ত সময় বর্ধিত করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আবেদন করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মঈন উদ্দিন বাঁশী লিমিটেড ।
এ বিষয়ে মঈন উদ্দিন বাঁশী লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার খায়রুল আলম জানান, পুনরায়  কাজের সময় আগামী ৩০ জুন/২০২৩ সাল পর্যন্ত  বর্ধিত  করার আবেদন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে আগামী ডিসেম্বর মাসের মধ্যে কাজ শেষ করা হবে।
সাহান/স্মৃতি
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর