1. [email protected] : News room :
উল্লাপাড়ার বড় কোয়ালিবেড় মাদ্রাসায় কর্মচারী নিয়োগ নিয়ে অনিয়ম - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

উল্লাপাড়ার বড় কোয়ালিবেড় মাদ্রাসায় কর্মচারী নিয়োগ নিয়ে অনিয়ম

  • আপডেটের সময় : রবিবার, ২৬ জুন, ২০২২
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি


সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড় কোয়ালিবেড় দাখিল মাদ্রাসায় এক নৈশ প্রহরী ও আয়া পদে নিয়োগ নিয়ে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেছে ম্যানেজিং কমিটির কতিপয় সদস্য। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, সুপার ও  দুই ছাত্র অভিভাবকসহ ৫ জনকে আসামি করে তাদের অনিয়মের বিরুদ্ধে মাদ্রাসার অপর ম্যানেজিং কমিটির দাতা সদস্য, বিদ্যুৎসাহী সদস্য ও দুই ছাত্র অভিভাবক সদস্য যৌথভাবে সিরাজগঞ্জ জেলা জজ আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন।
আদালতের মামলার বিবরণে জানা গেছে, বড় কোয়ালিবেড় দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির অধিকাংশ সদস্যকে না জানিয়ে, ম্যানেজিং কমিটির কোন প্রকার মিটিং ছাড়াই গোপনে মাদ্রাসার আয়া ও নৈশ প্রহরী পদে নিয়োগ দেওয়ার জন্য সুপার ও সভাপতি মিলে গত ২ মার্চ-২০২২ তারিখে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর উভয় পদে ১২ জন প্রার্থী চাকরি চেয়ে আবেদন করে। কিন্তু নিয়োগ প্রক্রিয়ায় মাদ্রাসার সভাপতি আবু ইসাহাক ও স্থানীয় এক প্রভাবশালী নেতার যোগসাজসে নিজ নিজ স্বজনদের মোটা অংকের টাকার বিনিময়ে সুপার শফিক উদ্দিন নিয়োগ দিতে প্রস্তুতি নিচ্ছেন জেনে আদালতে মামলা দায়ের করেন ম্যানেজিং কমিটির চার সদস্য।
মামলার বাদী ও মাদ্রাসার দাতা সদস্য এ্যাড. নুরে আলম সিদ্দিকী জানান, প্রভাব খাটিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নৈশ প্রহরী পদে নিজের ভাগিনাকে ও স্থানীয় এক প্রভাবশালী নেতার ধর্ম নাতি বউকে আয়া পদে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ দিতেই এ প্রক্রিয়া। তাই এই অবৈধ নিয়োগ বন্ধ করতে আদালতের দারস্থ হয়েছি।
মাদ্রাসার সুপার শফিক উদ্দিন মুঠোফোনে জানান, নিয়োগ নিয়ে ম্যানেজিং কমিটি দলাদলি করে আদালতে মামলা করেছে। আদালত থেকে মামলার নোটিশ পেয়েছি।
সভাপতি আবু ইসাহাক মুঠোফোনে জানান, মাদ্রাসার আয়া ও নৈশ প্রহরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কতিপয় ম্যানেজিং কমিটির সদস্য এই নিয়োগ প্রক্রিয়া বাধাগ্রস্থ করতে বিভিন্ন ষড়যন্ত্র চালাচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সামছুল হক জানান, নিয়োগ প্রক্রিয়ায় কোন অনিয়ম ও আইনি জটিলতা থাকলে নিয়োগ হওয়ার কোন সুযোগ নেই।
সাহান/স্মৃতি 
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর